বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শিশু আশ্রমে যৌন নিপীড়নের আখড়া!



jounoআন্তর্জাতিক ডেস্ক: শিশুদের যত্নাত্তির জন্য ক্যাথিলিক গির্জা পরিচালিত সেন্ট উইলিয়ামস কেয়ার হোম। ব্রিটেনের নিউ ইয়র্কশায়ারের অবস্থিত জনপ্রিয় এ শিশুআশ্রমটি বর্তমানে যৌন নিপীড়নের আখড়া হিসেবে বিবেচিত হচ্ছে। আশ্রমটির প্রাক্তন পরিচালক ও একজন চ্যাপলিনের (আনন্দদানকারী) বিরুদ্ধে ১০০টির বেশি শিশু যৌন নিপীড়নের প্রমাণ খুঁজে পেয়েছেন তদন্ত কর্মকর্তারা।

চ্যাপলিন অ্যান্টনি ম্যাককেলের বিরুদ্ধে ৩৯টি ও পরিচালক জেমস ক্যারেজহারের বিরুদ্ধে ৫২টি যৌন নিপীড়নের প্রমাণ পাওয়া গেছে। আজ শুক্রবার তাদের ব্রিটেনের লিডসের ম্যাজেস্ট্রেট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

১৯৭০ থেকে ৯৩ সাল পর্যন্ত অন্তত ২০টি শিশুর ওপর ক্রমান্বয়ে যৌন নিপীড়ন চালাতেন তারা। শিশুরা এর বাধা দিলে তাদের মৃত্যুর হুমকি দিতেন তারা।

ওই প্রতিষ্ঠানের তৃতীয় ব্যক্তি মাইকেল কারেনের (৬১) বিরুদ্ধে এর আগেই ওই আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়। তার বিরুদ্ধে এক শিশুকে যৌন নিপীড়ন এবং এ কাজে বাধা দেওয়ায় আরেক জনকে আঘাত করে মারাত্মক জখম করার অভিযোগ রয়েছে।

শিশুআশ্রমটির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ওঠায় ২০১০ সালে তদন্ত কাজ শুরু করা হয়। তাদের এ ঘৃণিত কাজের জন্য যাবজ্জীবন সাজা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: