বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শিরচ্ছেদে বছর শুরু সৌদি আরবের



full_650788623_1420178461আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে ২০১৫ সালের প্রথম দিনেই মাদক পাচারের দায়ে দুই নাগরিকের শিরশ্ছেদ করা হয়েছে।
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় প্রদেশের আল-হাসা এলাকার মালিক বিন সাইদ আল সায়ারি নামের এক ব্যক্তির শিরশ্ছেদ করা হয়।
তিনি হাশিশ চোরাচালানের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিলেন।
এ ছাড়া রিয়াদ এলাকায় হুসাইন আল-দুসারি নামের আরেক ব্যক্তিকে রিয়াদে শিরশ্ছেদ করা হয়। তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগও রয়েছে। পুলিশের মাদকবিরোধী অভিযান চলাকালে তাঁকে গ্রেফতার করতে যাওয়া এক পুলিশকে তিনি গুলি করে হত্যা করেন।
জাতিসংঘ ও অন্যান্য মানবাধিকার সংগঠনগুলোর অনুরোধ উপেক্ষা করে সৌদি আরব শাস্তি হিসেবে শিরশ্ছেদ ব্যবস্থা চালু রেখেছে। গত বছর দেশটিতে ৮৭ জনের শিরশ্ছেদ করা হয়। এর আগে ২০১৩ সালে ৭৮ ব্যক্তির শিরশ্ছেদ করা হয়েছিল।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: