রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শিগগিরই দেশে ফিরতে পারছেন না সালাহ উদ্দিন



24. sala uddinনিউজ ডেস্ক::
ভারতে অনুপ্রবেশের বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিনের নামে মামলা দায়ের করা হয়েছে। তাই শিগগিরই দেশে ফিরতে পারছেন না তিনি। ভারতের ফরেন অ্যাক্ট আইনের ৪০ ধারায় শিলং আদালতে সালাহ উদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে।মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার দেশে ফেরার সুযোগ নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শিলং সিটি পুলিশ সুপার বিবেক সিয়েম জানান, সালাহউদ্দিন আহমেদ এখনো সুস্থ নন। সুস্থ হলেই তাকে শিলং আদালতে হাজির করা হবে। একইসাথে শুরু হবে তদন্ত কাজ। চিকিৎসকদের অনুমতি না পাওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা যায়নি। শারীরিক অবস্থার উন্নতি হলে চিকিৎসকের অনুমতি নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা যাবে তিনি কিভাবে শিলং এলেন।

পুলিশ সুপার বিবেক আরো জানান, ভিসা এবং পাসপোর্ট ছাড়া অনুপ্রবেশ করে সালাহউদ্দিন ফরেন অ্যাক্ট আইনের ৪০ ধারা লঙ্ঘন করেছেন। এই অপরাধে ইতিমধ্যে তার বিরুদ্ধে মামলা হয়েছে। এই আইনে দায়েরকৃত মামলার চার্জশিট তিন মাসের মধ্যে আদালতে দাখিল করার বিধান রয়েছে। আদালতে মামলার রায় হওয়ার পর দুই দেশের মধ্যে আলাপ-আলোচনা করে তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর কোনো সুযোগ নেই।

এদিকে পুলিশ সুপার জানান, ইন্টারপোলের ঢাকা অফিস থেকে জানানো হয়েছে সালাহউদ্দিনের বিরুদ্ধে রেড অ্যালার্ট রয়েছে। আমরা ইন্টারপোলকে জানিয়ে দিয়েছি সালাহউদ্দিনের বিষয়ে আদালতই সিদ্ধান্ত নেবে। এর বাইরে আমাদের কিছু করার নেই।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভারতের শিলং রাজ্যের গলফ লিংক এলাকায় ঘোরাঘুরির সময় স্থানীয় জনতার কাছ থেকে খবর পেয়ে শিলং পুলিশ তাকে আটক করে। প্রথমে মানসিক রোগী ভেবে তাকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পরে সালাহউদ্দিনের রাজনৈতিক পরিচয় জানতে পারে পুলিশ। তবে তার শারীরিক অবস্থা খারাপ থাকায় তাকে ভর্তি করা হয় মিমহ্যানজ মেন্টাল হাসপাতালে। পরে সেখান থেকে তাকে স্থানান্তর করা হয় শিলং সিভিল হাসপাতালে। সেখানে পুলিশ প্রহরায় ইউটিপি ওয়ার্ডে চিকিৎসা চলছে তার। শিলং সিভিল হাসপাতালে ভর্তির পর সেখানকার সাংবাদিকরা সালাহউদ্দিনের সাথে কথা বলতে পারলেও বুধবার থেকে তার সাথে সাক্ষাৎ বন্ধ করে দিয়েছে শিলং পুলিশ। পুলিশের কড়া প্রহরায় বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: