রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শাবি ভিসি অনড় : পদত্যাগ করছেন অর্ধশত শিক্ষক



18. Sust VCশাবি সংবাদদাতা::
শিক্ষকদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করছেন অর্ধশতাধিক শিক্ষক।

রোববার বিকেল ৫টার মধ্যে ভিসি পদত্যাগ না করায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। পদত্যাগ করতে যাওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ডিরেক্টর থেকে লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, সেন্টার ফর এক্সিলেন্সর ডিরেক্টর থেকে অধ্যাপক ইউনুস, কোয়ালিটি অ্যাসিওরেন্সের পরিচালক থেকে অধ্যাপক আউয়াল বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, পরিবহন প্রশাসক, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট সহ অনেকে। শিক্ষকদের এই কর্মসূচিতে পদ থেকে পদত্যাগ করছেন না বলে সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন দফতরের দায়িত্বে থাকা অর্ধশতাধিক শিক্ষক কাল সকাল সাড়ে ১০টায় ভিসির কার্যালয়ে উপস্থিত হয়ে একসঙ্গে গণপদত্যাগ করবেন এবং পদত্যাগপত্র জমা দিবেন বলে নিশ্চিত করেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মস্তাবুর রহমান। পদত্যাগপত্র জমা দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে তিনি জানিয়েছেন।

সেন্টার ফর এক্সিলেন্সের ডিরেক্টও অধ্যাপক ইউনুস জানান, শিক্ষক পরিষদের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক, ভিসি পদত্যাগ না করায় গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আমি পদত্যাগ করতে যাচ্ছি। ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আনোয়ারুল ইসলাম দিপু বলেন, গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আমিও পদত্যাগ করব।

শাবি ভিসি প্রফেসর অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া বলেন, আগে উনারা পদত্যাগ করুক তার পরে দেখা যাক। তবে আমি চাইব উনাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ বিশ্ববিদ্যালয় সচল রাখতে সকলের সহযোগিতার প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: