শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শান্তির বাণী শোনালেন পাকিস্তানি দুই নায়িকা



বিনোদন ডেস্ক:: কাশ্মীরে পুলওয়ামা-কাণ্ডের পর পাকিস্তানের বালাকোটের সন্ত্রাসী ঘাঁটিতে ভারতীয় বিমানবাহিনীর হামলার কয়েক ঘণ্টার মধ্যে পাকিস্তানের দুই অভিনেত্রী যুদ্ধের বিপক্ষে দাঁড়িয়ে শান্তির বাণী শোনালেন।পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান বলেছেন, যুদ্ধকে সমর্থন করার মতো ‘নোংরামো’ আর কিছু হতে পারে না। এই সুন্দরীর আশা, মানুষের কাণ্ডজ্ঞান জাগবে।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে মাহিরা খান লিখেছেন, ‘যুদ্ধের জন্য উল্লাস করার চেয়ে নোংরামি, মূর্খামি আর কিছু হতে পারে না। পাকিস্তান জিন্দাবাদ।’কাশ্মীরের পুলওয়ামা-কাণ্ডে ভারতীয় আধা সামরিক বাহিনী কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি জওয়ানের মৃত্যুর ১২ দিন পর গতকাল মঙ্গলবার ভোরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসীদের প্রশিক্ষণ ঘাঁটিতে হামলা চালায় ভারত।

ভারতের দাবি, বালাকোটে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদের একটি প্রশিক্ষণ ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনারা। ৩০০ জনের বেশি জইশ সদস্যের মৃত্যু হয়েছে। অবশ্য পাকিস্তান এই বিপুলসংখ্যক হতাহতের দাবি অস্বীকার করেছে।

ভারতের বিমান হামলার পর পাকিস্তানের আরেক অভিনেত্রী মাওরা হোকানে প্রতিক্রিয়া জানিয়েছেন।বলিউডে ‘সনম তেরি কসম’-এ অভিনয় করে বেশ খ্যাতি কুড়িয়েছিলেন এ অভিনেত্রী। তাঁর ‘খিঁচ মেরি ফোটো’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। টুইট-বার্তায় তিনি বলেছেন, মানবিকতা আগে।

‘যদি মানুষের জীবনের মূল্য বিবেচনা করা হয়, তা হলে যুদ্ধে কেউ বিজয়ী হতে পারে না,’ ক্রিস্টোফার হলিডের এই উদ্ধৃতি দিয়ে মাওরা মানবিক হওয়ার আহ্বান জানিয়েছেন। বলেছেন, ‘শান্তির জন্য সর্বদা প্রার্থনা করে চলেছি!’অভিনেতা ফাহাদ মুস্তাফাও শান্তির আশায় রয়েছেন। টুইট-বার্তায় তিনি বলেছেন, ‘যুদ্ধকে না বলুন।’

বালাকোট সন্ত্রাসী ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনাদের হামলার পর বেশ কয়েকজন অভিনেতা কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন। নির্মাতা করণ জোহরের ‘মাই নেম ইজ খান’ ছবির জনপ্রিয় সংলাপ স্মরণে এনে বীণা মালিক টুইটারে লিখেছেন, ‘মাই নেম ইজ ট্রি… অ্যান্ড আই অ্যাম নট এ টেররিস্ট’ (আমি বৃক্ষ, সন্ত্রাসী নই)।

ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক টু’-কে ‘ভুয়া’ বলেছেন অভিনেতা হামজা আলি আব্বাসি।প্রসঙ্গত, বালাকোটে হামলার পর ভারতীয় সিনেমা নিষিদ্ধ করেছে পাকিস্তান সরকার। দেশটির তথ্য ও সম্প্রচারবিষয়ক মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেইন বলেছেন, তাঁর দেশের চলচ্চিত্র প্রদর্শক সংস্থা ভারতীয় সিনেমা বয়কট করবে।
সূত্র: বলিউড বাবল

সংবাদটি শেয়ার করুন

Developed by: