রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

শহীদ মিনারে অনন্তকে শেষ শ্রদ্ধা



bijoy sesনিউজ ডেস্ক :: সিলেটের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হলেন ব্লগার অনন্ত বিজয় দাশ। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সর্বস্তরের মানুষ তার মরদেহ একনজর দেখার জন্য ভীড় জমান। মঙ্গলবার বিকেলে তার মরদেহ শহীদ মিনারে আনা হলে সেখানে এক হৃদয় বিদারক পরিবেশ তৈরী হয়।
বিকাল ৫টায় শবদেহ দাহ করার জন্য নগরের চালিবন্দর শ্মশানঘাটে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চ সিলেটের নেতারা।
এদিকে অনন্ত হত্যাকাণ্ডের ঘটনায় উদ্ধেগ প্রকাশ করেছেন সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। কমিউনিস্ট পার্টির সিলেট জেলা সভাপতি অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য বলেন, অনন্ত হত্যাকাণ্ড আমাদের সমাজের জন্য একটি হুমকির বার্তা। এ ধরনের হত্যাকারীদের এখনই রুখতে হবে। অন্যথায় এর পরিণতি হবে আরও ভয়াবহ। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমদ বলেন, এই অপশক্তিকে রাজনৈতিক ও সামাজিকভাবে নির্মূল করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়া উচিত।
‘বহুমাত্রিক লেখক হুমায়ুন আজাদ হত্যাকাণ্ড থেকে প্রত্যেকটি হত্যার আইনানুগ প্রতিকার না হওয়ায় মুক্তমনা লেখকরা একেরপর এক হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন,’ বলেন সিলেট মদন মোহন কলেজের অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ।
এর আগে সকালে নগরীর সুবিদবাজার বন কলাপাড়া পুকুরপাড় এলাকায় সন্ত্রাসীদের হামলায় নিহত হন অনন্ত। পরে দুপুরে এক টুইটবার্তায় তার হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আনসার বাংলা-৮ নামে একটি সংগঠন।
অনন্ত হত্যার প্রতিবাদে মহানগরে ১৩ মে বুধবার আধা বেলা হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ সিলেট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: