বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শহীদ জিয়ার আদর্শই আমাদের পথ দেখাবে: মাহবুবুর রহমান



17. mahbubনিউজ ডেস্ক::
আজকে দেশের এই অন্ধকার সময়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শই আমাদের পথ দেখাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জিয়া শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, বাংলাদেশ আজকে পথ হারিয়েছে। এ সূর্য কখন উঠবে, তার ঠিক নাই। এ রকম পরিস্থিতিতে ধ্রুব তারাকে অনুসরণ করে পথ চলতে হয়।আজকে দেশের এই অন্ধকার সময়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শই আমাদের পথ দেখাবে।
মাহবুবুর রহমান বলেন, ‘জিয়াউর রহমানই সত্যিকারের নেতা। আধুনিক আদর্শ বাংলাদেশের নীতি কি হওয়া ‍উচিত, তিনি তা ঠিক করেছিলেন।’
অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশ্যে মাহবুবুর রহমান বলেন, চূড়ান্ত বিশ্লেষণে পৃথিবীটা তোমাদের। কারণ আগামীতে এই পৃথিবীটা তোমরাই নেতৃত্ব দিবে।
কাজী নজরুলের চেতনা ঠিক মত ধারণ করার আহবান জানিয়ে তিনি বলেন, জিয়া কাজী নজরুলকে জাতীয় কবির সম্মান দিয়েছিলেন।
বিএনপির আন্দোলন সম্পর্কে মাহবুবুর রহমান বলেন, আন্দোলন একটি চলমান প্রক্রিয়া। দেশের সব দলের অংশগ্রহণে এবং আলাপ-আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে।
জিয়া শিশু কিশোর মেলার আহবায়ক জাহাঙ্গীর আলম শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, কণ্ঠশিল্পী মনির খান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: