শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শরীরে গজাচ্ছে নখ! (ভিডিও)



3. nillবিচিত্র সংবাদ::
যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেম্ফিসে থাকেন শানইনা ইসম। বিরল এক রোগে ভুগছেন তিনি। সম্ভবত পৃথিবীর একমাত্র আক্রান্ত এই ২৮ বছরের তরুণী।

এ যেন রূপকথার রাজকুমারীকে দেয়া ডাইনির অভিশাপ! তারা সারা গায়ে লোমের বদলে বের হচ্ছে নখ!! বারবার কাটা সত্ত্বেও হেয়ার ফলিকলস থেকে জন্ম নিচ্ছে নখ।

এ রোগ এখনও শনাক্ত করতে পারেননি চিকিৎসকরা।

এই উপসর্গের শুরু ২০০৯ সালে। হাঁপানি হয় শানাইনার। তাকে স্টেরয়েড দেয়া হয়। তারপরেই অ্যালার্জির কারণে শয্যাগত হয়ে পড়েন। বহুদিন চিকিৎসায় উঠে বসার ক্ষমতা ফিরে আসে। কিন্তু স্টেরয়েডের প্রভাবে সারা গায়ে লোম বা চুলের বদলে বের হতে থাকে নখ।

চিকিৎসা শাস্ত্রে এমন কোনও পরীক্ষা নিরীক্ষা নেই‚ যেটা শানাইনার ওপর করা হয়নি। কিন্তু রোগের রহস্য বুঝতে পারেননি চিকিৎসকরা। তারা এখনও অন্ধকারে।

স্টেরয়েডের প্রভাবে কেন এমন হলো চিকিৎসকদের কাছে সে এক রহস্য।

রোগের জেরে শানাইনার মাথার সব চুল উঠে গেছে। পরচুলা বা টুপি পরে সে। সেগুলো দিয়েই ঢাকতে হয় মাথাভর্তি নখ। এই বিরল এবং জটিল রোগের চিকিৎসা করতে করতে শানাইনার পরিবার দেউলিয়া। তবু চেষ্টা চালিয়ে যাচ্ছে পরিজন এবং বন্ধুবান্ধবরা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: