শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শতাধিক হাতবোমাসহ শিবিরের পাঁচ নেতা-কর্মী আটক



full_398960341_1421815110নিউজ ডেস্ক :: রাজধানীর মহাখালীতে ইসলামী ছাত্রশিবিরের একটি মেস থেকে শতাধিক হাতবোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামসহ সংগঠনের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- বনানী থানা শিবিরের সভাপতি মোস্তাফিজুর রহমান, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে এলএলবি (সম্মান) তৃতীয় বর্ষের ছাত্র জয়নাল আবেদীন (২১), ঢাকা পলিটেকনিকের আর্কিটেকচার বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আরিফুজ্জামান আরিফ (১৮), উচ্চ মাধ্যমিক পরীক্ষা সমাপ্তকারী খালিদ সাইফুল্লাহ (১৯) ও সরকারি তিতুমীর কলেজের ইংরেজি শেষ বর্ষের ছাত্র আতিয়ার রহমান (২২)।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটা থেকে ভোর ৪টা পর্যন্ত আড়াই ঘণ্টার বিশেষ অভিযানে মহাখালী টিবি গেট এলাকার একটি মেসবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৩০টি ককটেল, ৩ কেজি গান পাউডার ও ২ লিটার পেট্রোল উদ্ধার করা হয়।

বুধবার সকাল সোয়া ৯টায় বনানী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রেফতারকৃত শিবির নেতাদের হাজির করা হয়। এ সময় গুলশান অঞ্চলের উপ-কমিশনার (ডিসি) খন্দকার লুৎফুল কবির বলেন, রাজধানীর মহাখালী টিবি গেটের ব্লক-চ, ১৩৩/১নম্বর বাসা থেকে বিপুল পরিমাণ নাশকতার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তারা ওই বাসায় মেস করে থাকতো।

অভিযান পরিচালনার সময় তাদের বোমা তৈরিরত অবস্থায় পাওয়া যায়। তিনি আরো বলেন, অভিযানে ১৩০টি ককটেল, ৩ কেজি গান পাউডার, ১০ কেজি সমপরিমাণ পাথর, ২ লিটার পেট্রোল, ছাত্র শিবিরের বইপত্রও জব্দ করা হয় বলে জানান লুৎফুল কবির।

এছাড়া, তাদের কাছ থেকে নাশকতার জন্য জানুয়ারি মাসে আদায় করা ১ লাখ ৫ হাজার ১শ’ চাঁদার টাকাও উদ্ধার করেছে পুলিশ। এসব টাকা তারা নাশকতার জন্য ব্যবহার করতো বলেও জানান ডিসি।

সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, নাশকতার জন্য সর্বোচ্চ যে শাস্তি হওয়া দরকার, তাদের তাই হবে। এছাড়া জিজ্ঞাসাবাদ শেষে পরে আরও বিস্তারিত জানানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: