রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

লিজেন্ড বাদল আজীবন নিষিদ্ধ



badal_ligendস্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ও বোর্ড পরিচালকদের প্রতি আপত্তিকর মন্তব্য করায় ক্রিকেটীয় কর্মকান্ড থেকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে দেশসেরা ক্রীড়া সংগঠক ও ক্রিকেট ক্লাব লিজেন্ড অব রূপগঞ্জের কর্ণধার লুৎফর রহমান বাদলকে। এছাড়া ক্লাবটির যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম টিটুকে ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। মঙ্গলবার রাতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটন (সিসিডিএম) ডিসিপ্লিন কমিটির সিদ্ধান্তের আগ পর্যন্ত ক্রিকেট থেকে এই দুইজনকে সাময়িক নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে। সভা শেষে সিসিডিএম এর চেয়ারম্যান আজম নাসির জানান, ‘সাময়িকভাবে ক্রিকেটীয় কর্মকান্ড থেকে লুৎফর রহমানকে নিষিদ্ধ করা হয়েছে। বিসিবির ডিসিপ্লিনারী কমিটি এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সেই সিদ্ধান্তের আগ পর্যন্ত নিষিদ্ধ থাকবেন এঁরা দুজন। তবে তার ক্লাব লিজেন্ড অব রূপগঞ্জ খেলা চালিয়ে যেতে পারবে। ’

এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ডিসিপ্লিন কমিটির কাছে লুৎফর রহমান বাদল ও ক্লাবটির যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম টিটুর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে সিসিডিএম।

৪ ডিসেম্বর মিডিয়ায় লুৎফর রহমান বাদল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইসমাঈল হায়দার মল্লিককে নিয়ে বিদ্রুপ মন্তব্য করার পর থেকেই কাদা ছোড়াছুড়ি শুরু হয়। গতকাল সোমবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্লাব অ্যাসোসিয়েশন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এবং আম্পায়ারর্স ও স্কোরারর্স অ্যাসোসিয়েশন এবং জাতীয় দলের সাবেক অধিনায়করা এক যৌথ প্রতিবাদ সভার আয়োজন করে লুৎফর রহমান বাদল এবং তার ক্লাব লিজেন্ড অব রূপগঞ্জকে ক্রিকেট থেকে অবিলম্বে বহিষ্কারের দাবি জানিয়েছিল। সেই দাবির প্রেক্ষিতেই সিসিডিএম মঙ্গলবারের সভায় এই সিদ্ধান্ত নেয়।

এদিকে, মঙ্গলবার বিকেলে লুৎফর রহমান বাদল এক বিজ্ঞপ্তির মাধ্যমে পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: