বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

লিঙ্গ পরিবর্তন করে বিয়ে করলেন নারী



gayআন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় সমকামী বিয়েতে নিষেধাজ্ঞা থাকার পরও দেশটিতে এই প্রথম দুই নারী সমকামী বিয়ে করলেন। তাদের একজনের নাম হলো ইরিনা সুমিলোভা, অন্যজন অ্যালিয়োনা ফারসোভা। কিন্তু আশ্চর্য করার মতো বিষয় হলো, ইরিনা কিছুদিন আগেও পুরুষ ছিলেন! সমকামী নারীকে বিয়ে করতেই মূলত অস্ত্রোপচারের মাধ্যমে স্ত্রী লিঙ্গতে রূপান্তরিত হন তিনি।

এ ক্ষেত্রে রাশিয়ার পুলিশ সমকামী বিয়ের অপরাধে তাকে গ্রেফতারও করতে পারবে না। কারণ, অন্যান্য সব তথ্য-উপাত্তে এমনকি পাসপোর্টে পুরুষ নাম রয়েছে তার।

ইরিনা বলেন, ‘এখন আমি পুরুষ হিসেবে চিহ্নিত নই। তবে পাসপোর্টে আমি একজন পুরুষ। আমি একজন লিঙ্গ পরিবর্তনকারী। তবে এখন আমি একজন নারী।’

সেন্ট পিটার্সবুর্গের একটি গির্জায় তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের সব আয়োজন সেখানে করা হয়। দুজনেই বিয়ের পোশাক পরে সেখানে আসেন। গির্জার পাদ্রিসহ উভয়ের ঘনিষ্ঠ বন্ধু ও বান্ধবীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: