বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

লাইসেন্সধারীদের কাছে পেট্রল বিক্রির নির্দেশ ডিসির



6. dc newsনিউজ ডেস্ক::
দেশজুড়ে চলমান নাশকতা রোধে বৈধ লাইসেন্সধারীদের কাছে পেট্রল ও অকটেন বিক্রির নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। সোমবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ফিলিং স্টেশন মালিক ও খুচরা বিক্রেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

এছাড়া ফিলিং স্টেশনে সার্বক্ষণিক সিসি ক্যামেরা চালু, মাত্রাতিরিক্ত পেট্রল ও অকটেন বিক্রি না করা, নিয়মিত রেজিস্ট্রেশন বইতে ক্রেতাদের পরিচয় লিখে রাখারও পরামর্শ দেন তিনি। এসময় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে সিসি ক্যামেরা স্থাপন ও অবৈধ পেট্রল বিক্রেতাদের বিরুদ্ধে মঙ্গলবার (০৩ ফেব্রুয়ারি) থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলেও জানান জেলা প্রশাসক। চলমান অবরোধ-হরতালে নাশকতায় পেট্রল বোমার ব্যবহার রোধে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং ফিলিং স্টেশন ও প্যাকড পয়েন্ট লাইসেন্সধারীদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে বৈঠকে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পেট্রল বোমা মেরে মানুষ হত্যা মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে মেজবাহ উদ্দিন বলেন, ‘প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী সব জায়গায় নিরাপত্তা দিতে পারবে না। কারণ তাদেরও সীমাবদ্ধতা রয়েছে। তাই নিজ নিজ অবস্থান থেকে নাশকতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা আজকে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করছে তাদের একদিন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত করে বিচার হবে। ’ জেলা প্রশাসক বলেন, ‘নাশকতাকারীদের বিরুদ্ধে আইনী অ্যাকশন চলছে। প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে সিসি ক্যামেরা স্থাপনের জন্য এরই মধ্যে চিঠি দেওয়া হয়েছে। পেট্রল ও অকটেন বিক্রির সময় নিয়মিত রেজিস্ট্রার ব্যবহারসহ সন্দেভাজনদের পুলিশের কাছে সোপর্দ করার আহ্বান জানান তিনি।

নাশকতাকারীদের নিশাচর উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, ‘নাশকতাকারীরা দিনে রাস্তায় থাকে না। রাতে ঘর থেকে বের হয়। আর ঘটনা ঘটায় যেখানে পুলিশ থাকে না। এসব ঘটনায় যদি পুলিশকে জনগণ সহযোগিতা করে তবে নাশকতাকারীদের প্রতিরোধ করা যাবে। ’ সভায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার বলেন, ‘এদেশ সবার। তাই এ দেশকে রক্ষার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। অর্থের বিনিময়ে একটি চক্র নিম্ন আয়ের মানুষকে নাশকতা সৃষ্টির কাজে ব্যবহার করছে। তাই এ ধরণের লোকজন কোন কিছু করতে গেলে প্রশাসনকে অবহিত করে দেশ রক্ষায় ভূমিকা পালন করতে হবে। ’

মানুষ হত্যায় সহযোগিতা না করার আহ্বান জানিয়ে পুলিশ সুপার বলেন, ‘ফিলিং স্টেশন মালিকরা বিএনপি জামায়াত করতে পারেন। এতে কোন সমস্যা নেই। রাজনীতি করার অধিকার সবার আছে। কিন্তু বর্তমানে যা চলছে তা রাজনৈতিক কর্মকাণ্ড নয়। তাই মানুষ মারার কাজে নাশকতাকারীদের সহযোগিতা করবেন না। ’ বৈঠকে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল হোসেন, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালক মাহফুজুল হক, বাংলাদেশ পেট্রল ডিজেলস এসোসিয়েশনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এহসানুর রহমানসহ সংশ্লিস্ট নেতারা বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: