শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

লবণের তৈরি হোটেল!



salt-hotel-13_1_200_131_47378বিচিএ ডেস্ক:: হোটেলের নাম ‘পেলাসিও ডি সাল’। বলিভিয়ার রাজধানী লাপাজ থেকে ৩৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত হোটেলটি লবণ দিয়ে তৈরি। হোটেলের মেঝে, দেয়াল এবং ছাদের ভেতরের অংশ লবণ দিয়ে তৈরি। শুধু তাই না, বিশ্রামের জন্য তৈরি বিছানা এবং বসার চেয়ারগুলোও লবণ দিয়ে বানানো হয়েছে।

১৯৯৩-১৯৯৫ মেয়াদে নির্মাণের পর প্রথমবারের মতো হোটেলটি চালু হয়। কিন্তু স্যানিটারি সংক্রান্ত সমস্যার কারণে ২০০২ সালে মালিকপক্ষ হোটেলটি ভেঙে ফেলে। এরপর ২০০৭ সালে হোটেলটি চালু হয়।

ব্যতিক্রম এই হোটেলে অবকাশ যাপন করতে হলে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। যেমন- হোটেলের দেয়ালে হাত না দেয়া, লবণের তৈরি আসবাবপত্রগুলো সাবধানে ব্যবহার করা।

হোটেলে ১৬টি কক্ষ রয়েছে। ম্যাসেজরুম, শীতের দিনে আরাম পেতে হিটারসমৃদ্ধ রুম এবং সাতার কাটার ব্যবস্থা আছে ভ্রমণকারীদের জন্য। কেউ চাইলে তার জন্য গলফ খেলার ব্যবস্থাও আছে।

মে থেকে নভেম্বর পর্যন্ত যে কোনো সময় বুকিং দিয়ে আপনিও যেতে পারেন ভিন্নধর্মী এই হোটেলে। আর হ্যাঁ, বলিভিয়ানদের ঐতিহ্য অনুসারে হোটেলে অতিথিদেরকে লবণাক্ত মাংস এবং শাক-সবজি দিয়ে আপ্যায়ন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: