সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

লন্ডনে দিনে-দুপুরে চুরি ডাকাতি, আতঙ্কে বাংলাদেশীরা



প্রবাস ডেস্ক:: লন্ডন নগরী এবং এর আশপাশের এলাকায় চুরি-ডাকাতির খবর যেন এখন নিয়মিত ঘটনা। এক সপ্তাহের ব্যবধানে কেন্টের ডার্টফোর্ড এবং বেক্সলি হিথে দিনে-দুপুরে ভয়াবহ ডাকাতির ঘটনা ঘটেছে। দুটি ঘটনায় সমান ডাকাত দল জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। দুটি ঘটনাতেই ভুক্তভোগীরা এশিয়ান। ঘরে রাখা স্বর্ণ ও নগদ অর্থই ডাকাতদের লক্ষ্য। ডাকাত আতঙ্কে রয়েছেন প্রবাসী বাংলাদেশীরা।

গত ২১ ফেব্রুয়ারি ডার্টফোর্ডের লরেন্স হিল রোডের একটি বাসায় বেলা তিনটার দিকে একটি বাসার দরজায় কড়া নাড়ে। ঘরের গৃহিনী তাদেরকে চিনতে না পেরে দরজা খুলেননি। তিনি ঘরের দো-তলায় চলে যান। একটু পরই দেখতে পান, তিনজন লোক দরজা ভেঙ্গে তাঁর ঘরে ঢুকে গেছে। ছোট দুই সন্তানের সামনে তাঁর গলায় ছুরি বসিয়ে ডাকাতরা আওয়াজ করতে নিষেধ করে। তারা ঘরে তল্লাশি করে স্বর্ণালঙ্কার ও বেশ কিছু নগদ অর্থ নিয়ে যায়।

কেন্ট পুলিশ জানায়, তাঁরা বিকাল ৪টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। ঘটনায় তিনজন শ্বেতাঙ্গ যুবক জড়িত বলে জানায় পুলিশ। সন্দেহভাজনদের বর্ণনা তুলে ধরে পুলিশ জানায়, তাদের বয়স ২০ এর কোঠায়। উচ্চতা ৫ ফুট দুই থেকে ৫ ফুট তিন এর মধ্যে। তারা মুখোশ পরিহিত ছিল। একজনের পরনে ছিলো ব্লু চেক টি-শার্ট এবং ট্রাউজার। অন্যজনের পরনে ছিল কালো জগিং ট্রাউজার এবং কালো টি-শার্ট। তাদের পরিহিত পোষাকে নাইকের লগো ছিলো।

ইস্ট লন্ডনের বাসিন্দা আসাব উদ্দিন বলেন, কাজে থাকলে সার্বক্ষনিক পরিবারের সাথে যোগাযোগ করা সম্ভব হয়না। এ সময় চরম উদ্বেগের মধ্য থাকতে হয়। ইদানিং কয়েকটি এলাকায় চুরি-ডাকাতি বেড়ে গেছে।

ডার্টফোর্ডের ডাকাতির ঘটনার কয়েকদিন পরই বেক্সলি হিথের একটি বাসায় ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায়ও তিনজন যুবক জড়িত। ধারণা করা হচ্ছে, সমান যুবকরাই এই ঘটনা ঘটিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: