মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

লতিফ সিদ্দিকী এখনো আওয়ামিলীগের এমপি!



lotif3নিউজ ডেস্ক: সরকারি দল আওয়ামিলীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা হলেও সংসদ অধিবেশন কক্ষে আসন অপরিবর্তীত রাখা হয়েছে টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর।

বৃহস্পতিবার শুরু হওয়া দশম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের প্রথম দিন অবশ্য তার আসনটি ছিল শূন্য। কারণ তিনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন।

এ ব্যাপারে সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মো. নাজমুল হক জানান, লতিফ সিদ্দিকীর আসন এখনও ট্রেজারি বেঞ্চের সামনের সারিতেই রয়েছে। তার আসন পরিবর্তনের বিষয়ে কোনো নির্দেশনা তিনি পাননি। আসন পরিবর্তন করা হবে কি না তার জানা নেই।

সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, অধিবেশন কক্ষে স্পিকারের ডান পাশে সামনের সারিতে লতিফ সিদ্দিকীর আসন। দলীয় সদস্য পদ হারানোর পর তিনি এখন স্বতন্ত্র সংসদ সদস্য। আর সে অনুযায়ী অধিবেশন কক্ষে তার আসনটি হওয়ার কথা স্পিকারের বাঁ পাশে বিরোধী দলের পেছনে। সরকারি দলের সিনিয়র সদস্যদের পাশে তার আসন রাখার সুযোগ নেই।

অবশ্য গত সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম রেজা ও অষ্টম সংসদে বিএনপির সংসদ সদস্য আবু হেনা বহিষ্কার হলেও তাদের আসন অপরিবর্তিত ছিল। তবে তাদের দু’জনের আসন পেছনের সারিতে ছিল বলে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে মহানবী (সা.), হজ ও তাবলীগ নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ায় লতিফ সিদ্দিকীকে প্রথমে মন্ত্রিপরিষদ, পরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পদ ও সর্বশেষ দলের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। বর্তমানে তিনি দেশের বাইরে অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: