শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

লতিফ সিদ্দিকীর মন্ত্রনালয়ের দায়িত্বে ওবায়দুল কাদের



montreeনিউজ ডেস্ক::
আব্দুল লতিফ সিদ্দিকী বরখাস্ত হওয়ার পর এখন সংসদে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আইসিটি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী সংসদে উপস্থিত না থাকলে টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর দেবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দশম সংসদের চতুর্থ অধিবেশন শুরুর আগের দিন বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়, যা বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে।

অর্থাৎ সংসদের চলতি সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্ব থেকে শুরু করে এই মন্ত্রণালয় সম্পর্কে জনপ্রতিনিধিদের কাছে জবাবদিহি করতে হবে ওবায়দুল কাদেরকে। আইজিডব্লিউ অপারেটরদের অর্থ কুক্ষিগত করা নিয়ে সংবাদ মাধ্যমের শিরোনামের মধ্যে ওবায়দুল কাদের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের এই দায়িত্ব পেলেন।

হজ নিয়ে মন্তব্যের জন্য গত অক্টোবরে লতিফ সিদ্দিকীকে বাদ দেওয়ার পর টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে নতুন কাউকে মন্ত্রী করা হয়নি। জুনাইদ আহমেদ পলক এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে রয়েছেন। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ওবায়দুল কাদের অনুপস্থিত থাকলে সংসদে এই মন্ত্রণালয়ের যাবতীয় কার্যাবলি পালন করবেন জুনাইদ।

এদিকে ওবায়দুল কাদের সংসদে না থাকলে তার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন রেলমন্ত্রী মুজিবুল হক।

সংবাদটি শেয়ার করুন

Developed by: