শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

লতিফ সিদ্দিকীর চার্জ শুনানি ৭ ডিসেম্বর



8.dakuনিউজ ডেস্ক:::
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা একটি মামলার বিচার শুরুর জন্য আদালত নির্ধারিত হয়েছে। আগামী ৭ ডিসেম্বর ওই মামলাটির অভিযোগ (চার্জ) গঠনের শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

রোববার (৩০ নভেম্বর) অ্যাডভোকেট এ এম এম আবেদ রাজার দায়ের করা মামলাটির বিচার শুরুর জন্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে বদলির আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) বিকাশ কুমার সাহা। আগামী ৭ ডিসেম্বর অভিযোগ (চার্জ) গঠনের শুনানির জন্য দিন ধার্য করেন তিনি।

মামলার বাদী অ্যাডভোকেট এ এম এম আবেদ রাজা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৫ নভেম্বর এ মামলায়ই রাজধানীর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করেন আব্দুল লতিফ সিদ্দিকী। দুপুরে তাকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে হাজির করা হলে আদালতের নির্দেশে তাকে পাঠানো হয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রবাসী টাঙ্গাইল সমিতির সমাবেশে হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করেন তৎকালীন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

তার এসব মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যায় পুরো দেশজুড়ে। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়ের করা হয় মোট ১৮টি মামলা। এসব মামলার মধ্যে ঢাকার ৭টিসহ মোট ১১টিতে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানা।

গত ১২ অক্টোবর তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়। ওইদিনই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। পরে তার দলের প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

দীর্ঘদিন বিদেশে অবস্থানের পর ২৩ নভেম্বর রাতে ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। রাত আটটা ৪০ মিনিটে ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেই আত্মগোপনে চলে যান তিনি।

তাকে গ্রেফতার করা নিয়ে নানা নাটকীয়তা তৈরি হলে তাকে গ্রেফতারের দাবিতে ২৫ নভেম্বর সকাল-সন্ধ্যা হরতাল ডাকে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। এছাড়া তাকে গ্রেফতার না করা হলে ২৬ নভেম্বর ইসলামী ঐক্যজোট ও ২৭ নভেম্বর হেফাজতে ইসলাম হরতালের ঘোষণা দিয়ে রাখে। তবে ২৫ নভেম্বর লতিফ সিদ্দিকীর আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানো হলে এনডিএফ ৪ ঘণ্টা হরতাল কমায় ও অন্যরা হরতাল প্রত্যাহার করে নেয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: