শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

‘রোববার থেকে হরতালসহ আরও কঠোর কর্মসূচি’



15. 20 dolনিউজ ডেস্ক::
দাবি না মানলে আগামী রোববার (৮ মার্চ) থেকে ফের হরতালসহ আরও কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন ২০ দলের মুখপাত্র ও বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হুমকি দেন তিনি।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এবং জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিসহ সকল গণদাবি সরকার ইতোমধ্যে মেনে না নিলে আমরা আবারও আগামী ৮ মার্চ রোববার থেকে দেশব্যাপী হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

খালেদা জিয়াকে অবৈধ মামলায় ফাঁসানো হয়েছে বলে মনে করেন সালাহ উদ্দিন আহমেদ। বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজের বিরুদ্ধে দায়েরকৃত পূর্বেকার সকল মামলা প্রত্যাহার করে নিয়ে এখন দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারের ভয় দেখাচ্ছেন। সরকারকে হুমকি দিয়ে ২০ দলের পক্ষে সালাহ উদ্দিন বলেন, প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনসহ সকল গণদাবি পূরণ না হওয়া পর্যন্ত চলমান শান্তিপূর্ণ অবরোধসহ গণআন্দোলন অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, দশম সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিন ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্রের বিজয় ও সংবিধান রক্ষা দিবস’ হিসেবে ঘোষণা দিয়ে রাজধানীসহ দেশজুড়ে সভা-সমাবেশ কর্মসূচি ঘোষণা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
অন্যদিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনে যেকোনো মূল্যে ঢাকাসহ সারাদেশে সমাবেশ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি। ওই দিন রাজধানীতে সমাবেশ করতে না পেরে লাগাতার অবরোধের ডাক দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর থেকে অবরোধের মধ্যেই দফায় দফায় হরতাল পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। চলতি সপ্তাহে রোববার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করছে ২০ দল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: