সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

রোববারের এসএসসি পরীক্ষা ২০ ফেব্রুয়ারি



nurul_islam_nahid 1_0নিউজ ডেস্ক :: বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের হরতালের কারণে এসএসসির ষষ্ঠ দিনের (১৫ ফেব্রুয়ারি-রোববার) আরও সাতটি বিষয়ের পরীক্ষা ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

শনিবার (১৪ ফেব্রুয়ারি’২০১৫) বিকেলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ হেয়ার রোডের বাসায় জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

রোববার(১৫ ফেব্রুয়ারি) থেকে ১৮ ফেব্রুয়ারি ভোর ছয়টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টার হরতাল ঘোষণার পর এসব পরীক্ষা পেছানো হলো।

১৫ ফেব্রুয়ারি আটটি সাধারণ বোর্ডে গণিত (আবশ্যিক), মাদ্রাসা বোর্ডে ইংরেজি (অনিয়মিত) ও ইংরেজি প্রথম পত্র, কারিগরি বোর্ডে এসএসসি ভোকেশনালে রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬, সৃজনশীল) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং কারিগরি দাখিল ভোকেশনালে রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬, সৃজনশীল) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬, সৃজনশীল) বিষয়ের পরীক্ষা ছিল।

হরতালের কারণে এসএসসি ও সমমানে গত ২, ৪, ৮, ১০ ফেব্রুয়ারির পরীক্ষা পেছানো ছাড়াও ১২ ফেব্রুয়ারির পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

এবার ২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এবার মাধ্যমিক পর্যায়ের এই সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।

হরতালের কারণে সব মিলিয়ে ছয়দিনের ৪৪টি বিষয়ের পরীক্ষা বাধাগ্রস্ত হলো। এসব পরীক্ষা শুক্র ও শনিবার গ্রহণ করা হচ্ছে।

বিএনপি-জামায়াত জোটের হরতালে ২০১৩ সালে এসএসসির ৩৭টি বিষয় এবং এইচএসসির ৪১টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়।

ওই বছরের জেএসসি-জেডিসির ১৭টি বিষয় এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর দুটি বিষয়ের পরীক্ষা হরতালের কারণে পিছিয়ে দেওয়া হয়।

গত বছরের শেষ দিকে অনুষ্ঠিত জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষাও বিএনপির হরতালের কবলে পড়ে। জেএসসি-জেডিসির চার দিনে নয়টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: