বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

রেফারিকে আঘাত, ৫০ বছর নিষিদ্ধ ফুটবলার!



5. red cardস্পোর্টস ডেস্ক: শাস্তির মেয়াদ নিয়ে বিতর্ক হয় হামেশাই। কেউ বলেন কম শাস্তি হয়েছে, কারও মতে, লঘু পাপে গুরুদণ্ড। কিন্তু এ এমন শাস্তি, যখন নির্বাসনের মেয়াদ শেষ হবে তখন তার বয়স হবে ৭৮ বছর।

৫০ বছরের নির্বাসনের শাস্তি হয়েছে সুইজারল্যান্ডের চতুর্থ ডিভিশনের ফুটবলার রিকার্ডো ফেরেরার। অপরাধ রেফারির মুখে বল দিয়ে মারা ও পানি ছিটিয়ে দেয়া।

পর্তুগালের ফুটবলার রিকার্ডো সুইজারল্যান্ডের বার্ন লিগে ফিউতবল ক্লাবের হয়ে খেলেন৷‌ তাদের খেলা ছিল এস সি ওর্বের সঙ্গে। এক গোলে হারে ফিউতবল। কিন্তু ওই ম্যাচে রিকার্ডো খেলেননি। খেলা শেষ হওয়ার পরেই রেফারির ওপর চড়াও হয়ে এই কাণ্ড ঘটান। প্রথমে রেফারির মুখে বল দিয়ে মারেন। তারপর রেফারি টানেল দিয়ে প্যাভিলিয়নে ঢোকার সময় তার মুখে পানি ছিটিয়ে দেন।
এর আগে একবার একবছর ও ৪৫ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল রিকার্ডোকে৷‌ এবারের শাস্তি শুনে বলেছেন, ‘ভেবেছিলাম খুব বেশি হলে এক-দু’বছর শাস্তি হবে। কিন্তু ৫০ বছর? ফুটবল আমার জীবন৷‌’

২০৬৪ সালের ৫ জুন যখন শাস্তি উঠবে রিকার্ডোর তখন তার বয়স হবে ৭৮!

সংবাদটি শেয়ার করুন

Developed by: