বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘রিয়াজের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’



4. kamalনিউজ ডেস্ক::
বুধবার সকালে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংস করা শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানের গাড়ি পোড়ানো হয়েছে। তাকে গুলি করা হয়েছে। এসব নিয়ে নানা মত, নানা কথা থাকতে পারে। এনিয়ে আমি এখনই নিশ্চিত করে কিছু বলতে পারবো না।

এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে, খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো। বিষয়টি তদন্ত হচ্ছে। আমরা সভ্য জগতে বাস করছি। এই হামলাকারীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

অবরোধ হচ্ছে না দাবি করে প্রতিমন্ত্রী বলেন, ‘শুধুমাত্র গাইবান্ধা, পলাশবাড়ীসহ রংপুর বিভাগের কয়েকটি জায়গায় ছাড়া দেশের কোথাও অবরোধ পালিত হচ্ছে না’। চট্টগ্রাম, রাজশাহীসহ দেশের সব বিভাগেই জনজীবন স্বাভাবিক রয়েছে।’

অনুষ্ঠানে মহা-পরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড রিয়ার এডমিরাল এম মকবুল হোসেনসহ স্থানীয় সংসদ সদস্য এবং সামরিক ও বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৪ সালে কোস্টগার্ড পূর্ব জোন বিভিন্ন সময়ে সর্বমোট ৬,৬৯,৫৯৫ পিস ইয়াবা, ৭,১৯৩ বোতল মদ ও বি আর ক্যান এবং ৫ কেজি গাঁজা উদ্ধার করেছে। এরমধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ৩,৫৭,৫৬৮ পিস ইয়াবা, ৫০৫০ বোতল দেশি ও বিদেশি মদ এবং ৪ কেজি ৫০০ গ্রাম গাঁজা ধ্বংস করেন। এছাড়া আনোয়ার মৎস বন্দর এলাকায় কোস্টগার্ড অফিসার্স মেস এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

উল্লেখ্য, ১৯৯৫ সালে একটি আধা সামরিক বাহিনী হিসেবে আত্মপ্রকাশের পর থেকে উন্নত পেশাদারিত্বের মাধ্যমে কোস্টগার্ড আজ পরিণত হয়েছে দেশ ও জনগণের আস্থা ও বিশ্বাসের বিমূর্ত প্রতীক। প্রতিষ্টা লগ্ন থেকেই সীমিত জনবল এবং সম্পদের অপ্রতুলতা সত্বেও অটুট মনোবল, অদম্য কর্মস্পৃহা, কঠোর পরিশ্রম, সততা, আন্তরিকতা ও পেশাগত উৎকর্ষতার মাধ্যমে বাংলাদেশ কোস্টগার্ড প্রতি বছরই সফল্যের নতুন নতুন মাইলফলক স্থাপন করে দেশ ও জনগণের সমর্থন ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে। বিশেষভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রনে কোস্টগার্ড অসামান্য ভূমিকা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: