রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

রাবি শিক্ষক হত্যা : ১১ জন রিমান্ডে



shafiulনিউজ ডেস্ক::
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক ড. এ কে এম শফিউল ইসলাম হত্যা মামলায় গ্রেফতার হওয়া ১১ জনকে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে বুধবার দুপুরে বিচারক শারমিন আক্তার এ আদেশ দেন।
গ্রেফতাররা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়সংলগ্ন বিনোদপুর ইসলামিয়া কলেজের অধ্যক্ষ হুমায়ন কবির, ওই কলেজের শিক্ষক ফজলুল হক, চৌদ্দপাই এলাকার পল্লী চিকিৎসক মোশারফ হোসেন, আবদুল্লা আল মাহমুদ, মশিউর রহমান, হাসিবুর রহমান, জিন্নাত আলী, সাইফুদ্দিন, রেজাউল করিম, সাগর ও আরিফ।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর এ কে এম শফিউল ইসলামকে (৩৯) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। শনিবার বিকেল সাড়ে ৩টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়সংলগ্ন চৌদ্দপায় এলাকায় এ ঘটনা ঘটে।
পরদিন রাতে এ ঘটনায় রাবি প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই ঘটনায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করে পুলিশ।
এর আগে রাবি শিক্ষক হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় আটক ৩৪ জনের মধ্যে সোমবার বিকেলে রাজশাহীর ইসলামিয়া কলেজের অধ্যক্ষ হুমায়ন আহম্মেদসহ ১১ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। একই সঙ্গে প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা ও মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন। মঙ্গলবার দুপুরে রিমান্ডের শুনানী অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণবশত তা বুধবার অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: