শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

রাবি একাডেমিক ভবনের তালায় ‘সুপার গ্লু’ দিয়েছে ছাত্রদল



14. rvনিউজ ডেস্ক::
ছাত্রদলের সেক্রেটারীর মুক্তিসহ ৬ দফা দাবীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চলছে ছাত্রদলের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট। ধর্মঘটের প্রথমদিনে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন ও বিভিন্ন একাডেমিক ভবনের তালায় ‘সুপার গ্লু‘ দিয়ে অকেজো করে দিয়েছে ছাত্রদল। এতে করে অনুষ্ঠিত হতে পারেনি কোন প্রকার ক্লাস-পরীক্ষা । ফলে ক্যাম্পাসে এসে ফিরে যেতে হয়েছে শিক্ষার্থীদের ।

যানা গেছে গতকাল শনিবার রাতের কোন এক সময়ে ছাত্রদল রাবি শাখার নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ও বিভিন্ন একাডেমিক ভবনের তালায় সুপার গ্লু লাগিয়ে যায় । যাতে ক্লাশ-পরীক্ষা অনুষ্ঠিত হতে না পারে। এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রদল কর্মী জানান, ধর্মঘটে যাতে রাবিতে কোন প্রকার ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত না হতে পারে সে জন্য সকল ব্যবস্থা করা হয়েছে।

দেশজুরে চলা ২০ দলের ডাকা অনিদিষ্টকালের অবরোধে গত ১ মাস ধরে ক্লাস-পরীক্ষা না হলেও গত ১ ফেব্রুয়ারীতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে ক্লাস-পরীক্ষা নেয়ার ব্যাপারে নির্দেশ দেয়া হয়। এতে করে কিছু বিভাগ ক্লাস-পরীক্ষা শুরু করেছিল। কিন্তু এরই মধ্যে আবার ছাত্রদলের ধর্মঘট। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়তে যাচ্ছে অভাবনীয় সেশনজটে । এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. তারিকুল হাসান জানান, ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন ভবনের তালায় ‘সুপার গ্লু‘ দিয়ে অকেজো করে দিয়েছে । তবে আমরা তালাগুলো সচল করার ব্যবস্থা করছি।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারীতে নগরীর মেহেরচন্ডী কড়ইতলা নিজ বাড়ি থেকে আটক করা হয় ছাত্রদল রাবি শাখার সাধারন সম্পাদক কামরুল হাসানকে। এরই প্রতিবাদে তার মুক্তিসহ ৬ দফা দাবীতে ছাত্রদল অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: