বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

রাজশাহীতে ক্লিনিক পরিচালকের কারাদণ্ড



14. rajshahiনিউজ ডেস্ক::
চিকিৎসার নামে প্রতারণা করায় রাজশাহীতে এশিয়ান ক্লিনিকের পরিচালক রিয়াজ তালুকদারকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা ও ‍অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শনিবার (০৬ ডিসেম্বর) বিকেলে নগরীর সপুরা এলাকার ওই ক্লিনিকে অভিযান চালিয়ে এ দণ্ড দেওয়া হয়। এসময় ওই ক্লিনিকটিকে সিলগালা করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মতুর্জা আল মঈদ এ আদেশ দেন।

তিনি জানান, চিকিৎসা সেবা দেওয়ার কোনো অনুমতি নেই ওই ক্লিনিকের। এমনকি প্রস্তাবনার কাগজপত্রও নেই।

ভবিষ্যতে যাতে রোগীদের সঙ্গে প্রতারণা করতে না পারে সে জন্য ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার নূর মোহাম্মদ জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতাল থেকে দালালের মাধ্যমে রোগী ভাগিয়ে নিয়ে ওই ক্লিনিকে ভর্তি করানোর অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার (০৪ ডিসেম্বর) রামেক হাসপাতাল থেকে চার বছরের শিশু তৌহিদকে কম টাকায় অপারেশন করার কথা বলে এই ক্লিনিকে নিয়ে যায় মাহফুজ নামে এক দালাল।

কম টাকায় ছেলের চিকিৎসা হবে ভেবে তৌহিদের বাবা নওগাঁর পত্নীতলার মমতাজ উদ্দিনও রাজি হন।
ওসি জানান, তৌহিদ খেলাচ্ছলে গলায় দুই টাকার কয়েন আটকিয়ে ফেলে। মাহফুজের প্ররোচনায় এশিয়ান ক্লিনিকে গেলে শুক্রবার দুপুরে অপারেশন করা হয়।

কিন্তু অপারেশনের পর রোগীর অবস্থার আরও অবনতি হতে থাকে। এক পর্যায়ে বাধ্য হয়ে শনিবার ফের উন্নত চিকিৎসার জন্য তৌহিদকে নিয়ে রামেক হাসপাতালে ছুটে যান অভিভাবকরা।

ওসি খন্দকার নূর মোহাম্মদ বলেন, এরইমধ্যে ক্লিনিক কর্তৃপক্ষ রোগীর অভিভাবকদের কাছ থেকে সাত হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এরপর বিষয়টি থানায় জানানো হলে ওই ক্লিনিকে অভিযান চালিয়ে পরিচালক রিয়াজ তালুকদারকে আটক করা হয়।

এরপর বিকেলে এশিয়ান ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রিয়াজকে এ সাজা দেওয়া হয়। পাশাপাশি ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয় বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: