শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

রাজধানীতে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার



2. DMPনিউজ ডেস্ক::
রাজধানীতে সভা-সমাবেশের ওপর করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি অর্ডিন্যান্সের (অর্ডিন্যান্স নং-ওওও/৭৬) ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম আজ সোমবার সকাল ৯টা থেকে এ প্রত্যাহার আদেশ দেন। আদেশে ঢাকা মহানগর এলাকায় সকল ধরনের মিছিল, সভা-সমাবেশ ইত্যাদির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে ডিএমপির ডিসি (গণমাধ্যম) মাসুদুর রহমান জানান, রাজধানীতে সভা-সমাবেশের ওপর আর নিষেধাজ্ঞা নেই। ১৪ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। ৫ জানুয়ারি বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচির উত্তেজনায় ঢাকা মহানগরীতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছিল পুলিশ।

প্রসঙ্গত ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিতকল্পে গত ৪ জানুয়ারি বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা-সমাবেশ, মিছিল ইত্যাদির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: