শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

রাজধানীজুড়ে সহিংসতা, বিস্ফোরণ-ভাঙচুর-আগুন ও মৃত্যু…



17. dhakaনিউজ ডেস্ক::
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ এবং দলের শীর্ষ নেতাদের গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে রাজধানীর বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ প্রদর্শন করেছে ছাত্রদল ও জামায়ত-শিবির। বিক্ষোভ মিছিল, ভাঙচুরসহ যাত্রীবাহি বাসে আগুন দিয়েছে দলটির নেতাকর্মীরা। এছাড়াও পুরান ঢাকায় দুর্বৃত্তদের ছোড়া বোমায় কৃষক লীগের এক নেতা নিহত হয়েছেন।
রোববার সকাল থেকে বিকেলের মধ্যে রাজধানীর মগবাজার, তেজগাঁও, গেন্ডারিয়া, হাতিরপুল, পল্টন, কাঁটাবনসহ আরো কয়েকটি স্থানে মিছিল, ভাংচুর ও বাসে আগুন দিয়ে সহিংসরুপ নিয়েছে বিক্ষোভকারীরা।
ইসলামবাগ : রাজধানীর পুরান ঢাকার এই এলাকায় বিকেল ৪টার দিকে কৃষক লীগের এক সালিশি বৈঠক চলাকালে বোমার বিস্ফোরণে ইদ্রিস আলী (৪০) নামের কৃষক লীগের স্থানীয় এক নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত পাঁচ জন।
চকবাজার থানার তদন্ত কর্মকর্তা ইলিয়াস আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে, সে বিষয়ে কিছুই জানাতে পারেননি তিনি।
মগবাজার : বেলা পৌনে ৩টার দিকে মগবাজার চৌরাস্তা থেকে একটি মিছিল বের করে জামায়াত ও শিবির। এ সময় মিছিলটি পুলিশি বাধার মুখে পন্ড হয়।
তেজগাঁও: রোববার বিকেল সাড়ে ৩ টার দিকে তেজগাঁও মহিলা কলেজের সামনে যাত্রাবাড়ীগামী একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
গেন্ডারিয়া : গেন্ডারিয়ার দয়াগঞ্জে বিকেল ৪টা ২০ মিনিটের দিকে মালঞ্চ পরিবহন নামের একটি বাসে আগুন দেয়া হয়। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করতে পারেনি পুলিশ। গেন্ডারিয়া থানার উপ-পরিদর্শক এসআই সজিব বালা বিষয়টি নিশ্চিত করেন।
হাতিরপুল : রাজধানীর এই এলাকা থেকে দুপুরে দিকে বিক্ষোভ মিছিল নিয়ে বাংলামোটর এলাকায় পৌঁছলে প্রায় অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর পাশাপাশি বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় ছাত্রদলের নেতাকর্মীরা।
এদিকে, রাজধানীর পল্টন থানাধীন বায়তুল মোকাররম মসজিদের সামনে দুপুর পৌনে দুইটার দিকে যাত্রিবাহী একটি বাসে আগুন দেয় দুর্বত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
কাঁটাবন : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংলগ্ন এই এলাকায় দুপুর সোয়া ২টার দিকে ছাত্রদলের একটি মিছিলে পুলিশ বাধা দিলে বেশ কিছু গাড়ি ভাঙচুর করে দলের নেতাকর্মীরা।
এছাড়াও গুলশান-১ এলাকায় ডিসিসি মার্কেটের সামনে বিক্ষোভ মিছিল থেকে বেশকয়েকটি গাড়ী ভাঙচুর করে ককটেল বিস্ফোরণ ঘটায় ছাত্রদলের নেতাকর্মীরা। এদিকে গুলিস্তান, যাত্রাবাড়িসহ আরো বেশ কয়েকটি এলাকায় সহিংসতার খবর পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: