শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

রমজানের আগে সিলেটে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ



imagesনিউজ ডেস্ক :: তিন সংগঠনের ডাকা পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে সিলেট। ধর্মঘটের কারণে সিলেট থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। পুলিশী হয়রানী ও বিভিন্ন সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে সিলেট জেলায় আজ মঙ্গলবার থেকে সকাল ৬টা থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক সংগ্রাম কমিটি। পবিত্র রমজান শুরুর আগে এ ধরণের ধর্মঘটে দুরপাল্লার যাত্রীরা দুর্ভোগে পড়েছেন বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, দাবি বাস্তবায়নে প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস না পেয়ে তারা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছেন। তিনি বলেন,তাদের ডাকে শান্তিপূর্ণ ধর্মঘট চলছে। ধর্মঘটের সমর্থনে বিভিন্ন স্থানে শ্রমিকরা পিকেটিং করছে। ফলিক বলেন, পরিবহন শ্রমিকরা প্রতিনিয়ত পুলিশের হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছেন। কানো ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই সিলেট শহরতলীর লামাকাজীস্থ এম এ খান সেতুর টোল ট্রাক প্রতি ৩৫ টাকার বদলে ১শ’ টাকা করে নেয়া হচ্ছে। জেলা প্রশাসকসহ বিভিন্ন প্রশাসনিক দফতরে আবেদন করেও আমরা কোন প্রতিকার পাইনি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা জানান, সকালে দক্ষিণ সুরমার তেলিবাজারে ধর্মঘট আহ্বানকারীরা বেশ কয়েকটি ট্রাক আটকে দেয়। তবে, সেখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি জানান,ধর্মঘটে বাস-ট্রাক-ট্যাংকলরি চলাচল না করলেও সিএনজি অটোরিক্সাসহ অন্যান্য যানবাহন যথারীতি চলাচল করছে।

সিলেট অতিরিক্ত পুলিশ সুপার নয়মুল হাসান জানান, ট্রাক ধর্মঘট নিয়ে এখনো সংশ্লিষ্টদের সাথে কোন আলোচনা হয়নি। তবে, এ সংক্রান্ত একটি উদ্যোগ চলছে বলে তিনি স্বীকার করেন। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘট আহবান করেছে। তবে, সম্মিলিতভাবে জেলা সড়ক পরিবহন শ্রমিক সংগ্রাম কমিটি’র ব্যনারে এ আন্দোলন চলবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: