মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

রবীন্দ্র সাহিত্যে তিশা



bd_hot_actress_tisha_753204_0বিনোদন ডেস্ক :: রবি ঠাকুরের ছোটগল্পের নায়িকা চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার ছোটগল্প ‘রবিবার’ অবলম্বনে ‘রবিবার’ নাটকটির চিত্রনাট্য করেছেন সুমন আনোয়ার। নাটকটি পরিচালনাও করছেন তিনি।

‘রবিবার’ নাটকটির আগে সুমন আনোয়ারের ‘মাল্যদান’ নাটকে কুড়ানী চরিত্রে অভিনয় করেছেন তিশা। অভিনেতা রওনক হাসানের প্রথম পরিচালনা ‘রচিমম ফাল্গুনী’ টেলিফিল্ম রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্ট চারটি চরিত্রে অভিনয় করছেন তিনি। ‘রক্তকরবী’র নন্দিনী, ‘একরাত্রি’র সুরবালা, ‘শেষের কবিতা’র লাবণ্য আর ‘কৃঞ্চকলি’ কবিতার কৃঞ্চকলির পরে এবার তিনি ‘রবিবার’ নাটকের বিভা।

নির্মাতা সুমন আনোয়ার নাটকটি নিয়ে বলেন, ‘রবি ঠাকুরের ছোটগল্পের মধ্যে এই গল্পটিকে আমার খুব রোমান্টিক মনে হয়েছে। তথাকথিত প্রেমের ভিন্ন সংজ্ঞা পাওয়া যায় গল্পটিতে। অপার্থিব প্রেমে আবদ্ধ একটি জুটির শিল্পবোধ, দর্শন, ধর্মবোধ, আদান-প্রদান, মনস্তত্ব, অন্তর্নিহিত অনুভূতির প্রকাশ এখানে মূখ্য।’

নাটকের কাহিনী নিয়ে তিনি জানান, অভিক ও বিভা প্রায় বিপরীতমূখী দুই চরিত্র। অভিক একজন নাস্তিক চিত্রশিল্পী। চিন্তা কর্মে সমসাময়িক সকলের থেকে তিনি ভিন্ন। ওদিকে বিভা প্রথাগত সনাতন পরিবারের আধুনিক মেয়ে। তাদের কথা হয় ধর্মবোধ নিয়ে। দর্শন, শিল্প, সময় বিভিন্নকিছু নিয়ে তাদের আলোচনা কিংবা দ্বন্দ। একসময় দেখা যায়, প্রেম যেমন ছোঁয়া যায়না দেখা যায় না- দর্শন, শিল্পও তেমন। তাদের প্রেম যেন অন্যভূবনের। বাবার গাড়ি বাড়ি ফেলে এসে গাড়ির গ্যারেজে কাজ নেয় অভিক। কারণ তার কাছে মেকানিকজম এক ধরনের শিল্প। শীলা নামের একটি মেয়েকে নিয়ে ঘুরে বেড়ায় অভিক, টাকার জোগান দেয় বিভা। আবার ক্ষতবিক্ষত বিভাবে অভিক বলে, তোমাকে আমি ইচ্ছা করেই রক্তাক্ত করি। বিভার প্রশ্ন, তুমি জানো ব্যাথার উৎস কোথায়? অন্যমাত্রার এই প্রেমের গল্পে বিভা চরিত্রে অভিনয় করেছেন তিশা। তার বিপরীতে অভিক চরিত্রে অভিনয় করবেন রওনক হাসান। গাড়ির গ্যারেজের মালিকের ভূমিকায় থাকবেন হাসান ইমাম।

শীলার চরিত্রে অভিনয় করবেন সানজিদা তন্ময়। আগামীকাল থেকে কালিয়াকৈর ত্রিফলতলী জমিদার বাড়িতে শুটিং শুরু হচ্ছে ‘রবিবার’ নাটকটির। শুটিং চলবে আগামী ৭ এপ্রিল পর্যন্ত। ২৫ বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: