বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

রংপুরে পুলিশের লাঠিচার্জে ২০ শিক্ষার্থী আহত



13.latichargeনিউজ ডেস্ক::
রংপুরে মেডিকেল টেকনোলজি ও ফামের্সি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বিএমটিপিএসএ) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়েছে। আটক করা হয়েছে একজনকে।

নগরীর কাচারী বাজারে সড়ক শিক্ষার্থীদের অবরোধ করাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী এবং শিক্ষার্থী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে নগরীর জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বিএমটিপিএসএ’র শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। এরপর তারা সড়কে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করলে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। পুলিশ শিক্ষার্থীদের উপর চড়াও হয়।

রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জ্বিলানী লাঠিচার্জ করার বিষয়টি অস্বীকার করে বলেন, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে মারমুখী ভূমিকা নেওয়ায় তাদের সেখান থেকে হটিয়ে দেওয়া হয়েছে বলে জানান।

অবিলম্বে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাডুকেশন বোর্ড গঠন করে চারবছর মেয়াদী ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি কোর্স অন্তর্ভুক্ত করা, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের বেকার সমস্যা দূরীকরণের লক্ষ্যে ডব্লিউএইচও অনুমোদিত নীতিমালা অনুযায়ী নতুন নতুন পদ সৃষ্টি এবং স্থগিত নিয়োগের আইন জরুরি ভিত্তিতে নিষ্পত্তি, সরকারি চাকরিতে ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণীর গেজেটেড কর্মকর্তার পদমর্যাদা ও বেতন স্কেল প্রদানসহ ১০ দফা দাবিতে বেশ কিছুদিন ধরে নগরীর বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ সহ বিভিন্ন কর্মসূচি পালন করছে তারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: