শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

যে ৮ টি কারণে আপনি এখনো খুঁজে পাচ্ছেন না মনের মানুষ



stock_romantic_couple_15_by_shanethemainmanstockনিউজ ডেস্ক:: আমরা অনেকেই নিজের জন্য একজন “পারফেক্ট” মানুষের খোঁজে থাকি। এমন মানুষ খুঁজে থাকি যার সাথে অনায়াসে কাটিয়ে দেয়া যায় পুরোটা জীবন। কিন্তু অনেকেই অভিযোগ করে থাকেন নিজের ভাগ্য নিয়ে। তাদের ভাগ্যে সঠিক মানুষের সাথে সম্পর্ক নেই বলে ভাবেন অনেকে। কিন্তু নিজের ভাগ্যকে সব সময় দোষ দেয়া কি ঠিক? আপনি কি একটিবার ভেবে দেখেছেন, আপনার মধ্যে এমন কিছু আছে কি না যার কারণে আপনি এখনো নিজের জন্য একজন পারফেক্ট মানুষের দেখা পাচ্ছেন না? হতে পারে আপনার কিছু ভুলে আপনি এখনো নিজের মনের মানুষ খুঁজে পাচ্ছেন না।

১) আপনি অনেক বেশি মাত্রায় চেষ্টা করছেন
আপনি যদি একজন মনের মানুষ খোঁজার অনেক বেশি চেষ্টা শুরু করে দেন তাহলে সঠিক মানুষটি খুঁজে না পাওয়া সম্ভাবনাই বেশি। কারণ আপনি অনেক বেশি মরিয়া হয়ে উঠলে ভুল সিদ্ধান্ত গ্রহণের সম্ভাবনা বেড়ে যায়। তাই এতো বেশি মরিয়া হয়ে উঠবেন না যার কারণে পরে পস্তাতে হয়।
২) আপনি এখনো আপনার প্রাক্তন প্রেম ভুলতে পারেন নি
যারা ব্রেকআপের শিকার তারা অনেক সময়েই প্রাক্তন প্রেমিক/প্রেমিকার কথা ভুলতে না পারার কারণে নতুন করে মনে মানুষ খুঁজে পান না। সব সময় প্রাক্তন প্রেমিক/প্রেমিকার কথা মনে পড়ে বলে অন্য কাউকে নিয়ে ভাবতে পারেন না অনেকেই।

৩) আপনি অনেক বেশি নাক উঁচু স্বভাবের
ভালোবাসার সম্পর্ক অনেক বেশি ভেবে চিন্তে হয় না। আপনি যদি কাউকে পছন্দ করেন বা কেউ আপনাকে পছন্দ করলে আপনি তার সকল দোষগুলোকে বড় করে দেখে নিয়ে পিছিয়ে আসেন, তাহলে কিন্তু আসলেই মনের মানুষ পাওয়া অনেক কষ্টসাধ্য ব্যাপার। বেশি নাক উঁচু স্বভাবের হলে নিজের জন্য কাউকেই খুঁজে পাওয়া যায় না।

৪) আপনি অনেক বেশি বিষণ্ণ থাকেন
মনের মানুষ খুঁজে পাচ্ছেন না বলে অনেক বেশি বিষণ্ণ থাকেন? তাহলে জেনে রাখুন আপনার সঠিক মানুষটি খুঁজে না পাওয়ার পেছনে বিষণ্ণতাও অনেকাংশে দায়ী। কারণ মানুষ তারই প্রেমে পড়েন যারা অনেক বেশি হাসিখুশি থাকেন এবং হাসিখুশি জীবনযাপন করেন।

৫) আপনার ব্যবহার অনেক বেশি রুক্ষ
ভালোবাসায় প্রতারণা পেলে কিংবা সঠিক মানুষের দেখা না পেলে অনেকেই ভেতর থেকে রুক্ষ হয়ে যান। তখন না চাইলেও ব্যবহার অনেক বেশি রুক্ষ হয়ে যায়। কিন্তু আপনার রুক্ষ ব্যবহার আপনার চারপাশে তৈরি করে দিচ্ছে একটি দেয়াল, যা ভেঙে হয়তো ভেতরে প্রবেশ করতে চান না অনেকেই।

৬) আপনি কাউকে বিশ্বাস করতে পারছেন না
পৃথিবীতে ভালো খারাপ দুধরণের মানুষই রয়েছেন। আপনি যদি খারাপ মানুষের কথা ভেবে নিয়ে সকলকে অবিশ্বাসের নজরে দেখতে থাকেন তাহলে নিজের মনের মানুষ পাওয়া যাবে না। তবে অন্ধের মতো বিশ্বাস করাও উচিত নয়।
৭) আপনি চেষ্টা করা ছেড়ে দিয়েছেন
অনেকেই বারবার চেষ্টা করে একেবারে হাল ছেড়ে দিয়ে বস থাকেন। এটিও ঠিক নয়। অতিরিক্ত চেষ্টা যেমন সঠিক নয় তেমনই একেবারে চেষ্টা ছেড়ে দেয়াও ঠিক নয়। কারণ নিজের ভাগ্য বদলে ফেলার জন্য নিজেকে কিছুটা হলেও কাজ করতে হবে।

৮) আপনি পারফেক্ট মানুষ খোঁজেন
কেউই পারফেক্ট নন এই পৃথিবীতে। আর ভালোবাসার সত্যিকারের অর্থ হচ্ছে কারো ইমপারফেকশনটাকেই ভালোবাসার নজরে দেখা। কারো সকল দোষ গুণ আপন করে নেয়া। অথচ আপনি পারফেক্ট মানুষের খোঁজ করতে করতে নিজের কাছে আসা মানুষটিকে দূরে ঠেলে দিয়ে একাকী জীবন যাপন করছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: