রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

যুক্তরাষ্ট্রে বৈধতা পাচ্ছে অবৈধ বাংলাদেশিসহ ৫০ লাখ



usaআন্তর্জাতিক ডেস্ক:: অনেক অপেক্ষার পর যুক্তরাষ্ট্রে এবার বৈধতা পেতে যাচ্ছে অবৈধভাবে বাস করা বাংলাদেশিসহ ৫০ লাখ অভিবাসী। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা নির্বাহী আদেশে তাদের বৈধতার ঘোষণা দেবেন বলে জানা গেছে। সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া এক বক্তব্যে অবৈধ অভিবাসীদের কাজের বৈধতার ঘোষণা দেবেন ওবামা।

গতকাল বুধবার হোয়াইট হাউসে ডেমোক্রেটিক দলের শীর্ষ নেতাদের নিয়ে প্রেসিডেন্ট ওবামা বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেন। যদিও বৈঠকের বিষয়ে কোনো কিছু না জানালেও দলের কয়েকজনের সঙ্গে কথা বলে দেশটি সংবাদমাধ্যমগুলোয় নির্বাহী আদেশের সারসংক্ষেপ প্রকাশ করা হয়।

সেখানেই বলা হয়েছে, নির্বাহী আদেশে পাঁচ বছর থেকে যুক্তরাষ্ট্রে বসবাসকারীদের বৈধভাবে কাজ করার অনুমতি দেয়া হবে। কাজের অনুমতি পাওয়ার পর এসব অভিবাসীকে আর জোর করে নিজ দেশে পাঠানো হবে না। এতে অন্তত ৪০ লাখ অবৈধ অভিবাসী কর পরিশোধ করে বৈধভাবে কাজ করতে পারবেন। তবে এই ৪০ লাখ ছাড়াও অপ্রাপ্ত বয়সে যুক্তরাষ্ট্রে আসা আরো ১০ লাখ অবৈধ অভিবাসীকেও বৈধভাবে কাজের অনুমতি দেয়া হবে বলে জানান ডেমোক্রেট নেতারা।

যদিও এসব অভিবাসী কেবলমাত্র বৈধভাবে কাজের অনুমতি পাবেন। তারা গ্রিন কার্ড বা নাগরিকত্ব পাওয়ার যোগ্য হবেন না। ভোট দেয়া, স্বাস্থ্যসেবা, ফুড স্ট্যাম্প ও আবাসন নিরাপত্তাসহ অন্যান্য নাগরিক সুবিধাও থাকবে নিয়ন্ত্রিত।

সংবাদটি শেয়ার করুন

Developed by: