বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

যুক্তরাষ্ট্রে চার শতাধিক বিক্ষোভকারী আটক



furguson-update-300x196আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে ফার্গুসনসহ অন্যান্য শহরে চার শতাধিক বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।
মিজৌরি অঙ্গরাজ্যের ফার্গুসন ও অন্যান্য এলাকা থেকে চার
শতাধিক বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানা যায়। রয়টার্স
ফার্গুসনে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ তরুণ মাইকেল ব্রাউনকে গুলি করে হত্যা করা শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে গ্র্যান্ড জুরি অভিযুক্ত না করায় যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ ছড়য়ে পড়েছে।
বিক্ষোভ হয়েছে নিউইয়র্ক, বোস্টন, ওয়াশিংটন ডিসি, লস অ্যাঞ্জেলস, ডালাস, আটলান্টাসহ অন্তত ১৭০টি নগরে।
ফার্গুসনের পরিস্থিতি মোকাবিলায় ন্যাশনাল গার্ডের দুই সহস্রাধিক সদস্য মোতায়েন করা হয়েছে।
মঙ্গলবার রাতে ফার্গুসনে ৪৫ জনকে গ্রেপ্তার করা হয়। লস অ্যাঞ্জেলসে গ্রেপ্তার করা হয়েছে ১৩০ জনকে। এ ছাড়া নিউইয়র্ক, বোস্টন, আটলান্টায় অনেক লোককে গ্রেপ্তার করা হয়েছে।
ফার্গুসনে ৯ আগস্ট পুলিশের শ্বেতাঙ্গ সদস্য ড্যারেন উইলসনের গুলিতে নিহত হন ব্রাউন। ঘটনার প্রতিবাদে তখন থেকে বিক্ষোভ শুরু হয়।
এ হত্যাকা-ে পুলিশের সদস্য উইলসনকে অভিযুক্ত করা হবে কি-না, এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার ছিল স্থানীয় সেন্ট লুইস কাউন্টির গ্র্যান্ড জুরির ওপর। গত সোমবার গ্র্যান্ড জুরি তাঁদের সিদ্ধান্তে জানান, উইলসন আত্মরক্ষার্থে গুলি করেছেন। তাই উইলসনকে অভিযুক্ত করা হয়নি।
গ্র্যান্ড জুরির এই সিদ্ধান্ত আসার পর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে ফার্গুসন। বৈষম্য ও বিচারব্যবস্থার সীমাবদ্ধতার অভিযোগ তুলে মানুষ নেমে আসেন রাজপথে। বিক্ষোভ ছড়িয়ে পড়ে সারা দেশে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: