বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মেসি ভক্তদের জন্য বিস্ময়কর তথ্য!



3. daily sylhet Messiস্পোর্টস ডেস্ক: অনেকে শিরোনাম দেখে হয়তো অবাক হচ্ছেন? অনেকে ভাবছেন বিষ্ময়কর তথ্য আবার কি? মেসি ভক্তদের ঘোর কাটবে তখন যখন পুরো ঘটনাটাই আসবে সামনে। পৃথিবীতে একজন মানুষের সঙ্গে আরেকজন মানুষের কোনো মিল পাওয়া যায় না। তবে খুঁজলে কিছু মিল তো পাওয়াই যায়। হুবহু না হলেও, প্রায় কাছাকাছি দেখতে অনেক মানুষই আছেন। আবার অনেক সেলিব্রেটির মিল খুঁজতে রীতিমত পৃথিবী চষে বেড়ানো হয়। যাকে ইংরেজিতে বলা হয় লুকস এলাইক।

আর তাই বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসির লুকস এলাইক খুঁজে পাওয়া গেল। যার সঙ্গে মেসির মিল, তিনি নিজেও একজন ক্রীড়াবীদ। পাকিস্তানি ক্রিকেটার ইয়াসির শাহ। ২৮ বছর বয়সী পাকিস্তানের এই লেগ স্পিনারকে দেখতে নাকি প্রায় মেসির মতই লাগে। বিভিন্ন পত্রিকায় এ রিপোর্ট প্রকাশিত হওয়ার পর ইএসপিএন ক্রিকইনফোও দ্য স্ট্যান্ডস-এ দু’জনের এক সঙ্গে ছবি প্রকাশ করেছে।

মাত্র কয়েক সপ্তাহ আগেই আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ঘটে এই লেগ স্পিনারের। মেসির সঙ্গে দেখতে অনেকটা মিল, কিন্তু বিষয়টা জানতেনই না ইয়াসির শাহ। কারণ, একটাই, তিনি ফুটবল পছন্দই করেন না। এ কারণে মেসির খোঁজ রাখেন না। তার সমস্ত ধ্যান-জ্ঞানে একজনেরই বসবাস। তিনি অসি কিংবদন্তী শেন ওয়ার্ন এবং তার ইচ্ছা ওয়ার্নের মত একজন বিখ্যাত স্পিনারে পরিণত হওয়া।

পাকিস্তানের ডন পত্রিকা জানায়, কার মতো দেখতে এসব বিষয় নিয়ে মাথা ঘামান না ইয়াসির শাহ। নিজের পরিচয়েই বড় হতে চান এবং সেই পরিচয় তৈরীর কাজটি তিনি ইতিমধ্যে শুরু করে দিয়েছেনও।

এত গেলো পাকিস্তানের মেসি। সবাইকে চমক দেবার মত যে ব্যাপার সেটা হল মেসির মত হুবুহু আর একজনকে পাওয়া গেছে আফগানিস্থানে। যার নাম আব্দুল করিম ।

তার চেয়েও বিসস্ময়কর হলো মেসির মতই দেখতে এই আব্দুল করিমও একজন পেশাদার ফুটবলার। বিস্ময়ের আরো বাকি, এই আব্দুল করিমের জন্মও কিন্তু মেসির জন্মের বছরেই, আর শুধু তাই নয় দুজনেই জন্মেছে জুন মাসেই, শুধু দিনের হিসেবে আলাদা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: