রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

মেডিক্যাল রিপোর্ট ভেজাল হলে চিকিৎসককে ছাড় নয় —এসকে সিনহা



13. SK Sinhaনিউজ ডেস্ক::
আদালতে দেওয়া মেডিক্যাল রিপোর্ট ভেজাল প্রমাণিত হলে দায়ী চিকিৎসকদের বরদাশত করা হবে না বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এর আগে এ ধরনের কাজের জন্য দায়ী চিকিৎসকদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি সতর্ক করে দেন। বৃহস্পতিবার দুপুরে নরসিংদীতে অনুষ্ঠিত জুডিসিয়াল কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

তিনি চিকিৎসকদের উদ্দেশ করে আরও বলেন, টাইপ করতে না পারলে ওই সব রিপোর্ট ইংরেজি বড় অক্ষরে লিখবেন। এতে বিচারক, আইনজীবী ও সংশ্লিষ্টদের সুবিধা হবে।

তিনি জানান, আদালতে কক্ষের অভাবে চারশ’রও বেশি বিচারক কাজ করতে পারছে না। তাদের কক্ষ দেওয়া গেলে ৩০ থেকে ৪০ ভাগ মামলা দ্রুত নিষ্পত্তি করা সম্ভব হবে। বিভিন্ন ক্ষেত্রে পুলিশের মেধার কথা উল্লেখ করে তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে এফআইআর রিপোর্টেও সমস্যা দেখা যাচ্ছে। পুলিশ মামলা নিচ্ছে না বলে আদালতে মামলা দায়ের করতে আসতে হচ্ছে অনেককে। এরকম অভিযোগ থাকবে কেন বলে পুলিশ বিভাগকে প্রশ্ন করেন তিনি।

জেলা ও দায়রা জজ বেগম ফাতেমা নজিব এর সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন, সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম। এসময় জেলার বিচারক, নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইনজীবী, পুলিশ ও স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান বিচারপতি আদালতের বিচার কাজ পরিদর্শন করেন ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: