বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মৃত্যু পরোয়ানা পড়ে শুনানো হয়েছে কামারুজ্জামানকে



7. kamruzzamanনিউজ ডেস্ক::
মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড প্রাপ্ত জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানকে মৃত্যু পরোয়ানা জারির রায়ের কপি পড়ে শুনানো হয়েছে । আজ বৃহস্পতিবার বিকেলের দিকে কেন্দ্রীয় কারাগারে পরোয়ানা পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ। এর আগে দুপুরে ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ মৃত্যু পরোয়ানায় সই করেন। দুপুর ১টার দিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার আফতাব উদ্দিনের নেতৃত্বে পাঁচ জনের একটি দল লাল কাপড়ে মোড়ানো মৃত্যু পরোয়ানা সংক্রান্ত নথি নিয়ে কারাগারে পৌঁছে দেন। একইভাবে পরোয়ানাটি জেলা ম্যাজিস্ট্রেট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় পাঠানো হয়েছে।

পরোয়ানা পড়ে শোনানোর পর সিনিয়র জেল সুপার ফরমান আলী সাংবাদিকদের বলেন, পরোয়ানা কামারুজ্জামানকে পড়ে শোনানো হয়েছে। তিনি তার আইনজীবীদের সঙ্গে দেখা করতে চেয়েছেন। যা বলার আইনজীবীদের সঙ্গে বলবেন বলে জানিয়েছেন।
মুহাম্মদ কামারুজ্জামানের আইনজীবী শিশির মোহাম্মদ মনীর বলেন, রায়ের সার্টিফাইড কপি হাতে পেলে তিনি মুহাম্মদ কামারুজ্জামানের সঙ্গে দেখা করতে যাবেন। তবে কবে কপি হাতে পেতে পারেন তা তিনি জানাননি।

ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম বলেন, এখন কামারুজ্জামানকে ফাঁসিতে ঝোলানোর সব প্রক্রিয়া সরকারকে এগিয়ে নিতে হবে। তবে উচ্চ আদালত যদি এই প্রক্রিয়া স্থগিত করতে বলে সেক্ষেত্রে তা স্থগিত থাকবে। কামারুজ্জামান সর্বোচ্চ আদালতের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করতে পারবেন ১৫ দিনের মধ্যে, যে দিন গণনা গত বুধবার রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের সময় থেকেই শুরু হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: