মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মৃত্যুর তারিখ বলে দেবে মোবাইল অ্যাপস



image_147273.app1-655x360-300x164লাইফস্টাইল ডেস্ক:
আপনি কি জানতে চান ঠিক কত দিন বেঁচে থাকবেন আপনি? তাহলে এই মোবাইল অ্যাপটি আপনার জন্যেই৷ সম্প্রতি নতুন এই মোবাইল অ্যাপটি সংযোজিত হয়েছে আইফোনে। এই অ্যাপের নাম ডেডলাইন। এটি আপনার আইফোনের হেল্থকিট টুলকে বিশ্লেষণ করে আপনাকে জানাবে আপনি কত দিন বেঁচে থাকবেন।
আইফোনের হেল্থকিট টুল আপনার উচ্চতা, রক্তচাপ, ঘুমের পরিমাণ ও গোটা দিনে আপনার শারীরিক গতিবিধিকে রেকর্ড করে রাখে। ডেডলাইন অ্যাপ এই রেকর্ড ডাটাকে ব্যবহার করেই আপনির জীবনশৈলির সম্পর্কে কিছু উত্তরের ভিত্তিতে আপনার মৃত্যুর দিন নির্ধারণ করতে পারে।
অ্যাপসের নির্মাতা গিস্ট এলএলসি অ্যাপেলের আইট্যুউন পেজে লিখেছেন, কোনও অ্যাপই আপনার মৃত্যুর দিন ও সময় একেবারেই সঠিক করে বলতে পারে না। এই অ্যাপসটি আপনার জীবনশৈলির উপর নজর রাখে ও স্বাস্থ্যকে সুস্থ রাখতে প্রেরিত করে। এমনকি প্রয়োজন পড়লে চিকিৎসকেরা কাছে যাওয়ার পরামর্শও দেয়। তিনি আরও জানিয়েছেন, আপনি দৈনিক খাবার ঠিক রেখে ও নিয়মিত পর্যাপ্ত ব্যয়ামের সাহায্যে নিজের মৃত্যুর অনুমোদিত দিন ও সময়কে বাড়াতেই পারেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: