বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মুক্তি মিলছে আজমলের



13. ajmolস্পোর্টস ডেস্ক::
অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ ঘোষিত পাকিস্তানি স্পিনার সাঈদ আজমল ব্রিটেনে এক আনঅফিশিয়াল বোলিং টেস্টে উত্তীর্ণ হয়েছেন। বুধবার ব্রিটেনের এজবাস্টনে ওই পরীক্ষাগারে আজমলের দেওয়া সবকটি ডেলিভারি এমনকি দোসরাও ১৫ ডিগ্রীর ভিতরে রেকর্ড করা হয়েছে। এদিকে সাঈদ আজমল আনফিশিয়ালি বোলিং অ্যাকশন শোধরাতে পারলেও এখনি মুক্তি মিলছেনা তার। এর জন্য চলতি মাসের ২৪ তারিখে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) কতৃক চেন্নাইতে অনুষ্ঠিতব্য পরীক্ষাতেও তাকে উত্তীর্ণ হতে হবে।

এজবাস্টনে সফল হওয়ার পর নিজেকে আত্মবিশ্বাসী উল্লেখ করে আজমল বলেন, ‘নিজস্ব উদ্যগে দেওয়া পরীক্ষা হলেও আমি আমার অ্যাকশন শোধরাতে পেরেছি। ওখানে(এজবাস্টন) আমার ‘দোসরা’সহ সবগুলো ডেলিভারি ১৫ ডিগ্রীর মধ্যে ছিলো।’

৩৭ বছর বয়সী আজমল ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে অবৈধ বোলিং একশনের জন্য অভিযুক্ত হন। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, বল করার সময় তার হাত প্রায় ৪০ ডিগ্রীর মতো বেঁকে যায়। এরপর থেকেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন এবং সাবেক পাক স্পিনার সাকলাইন মুস্তাকের সাথে বোলিং একশন নিয়ে কাজ শুরু করেন। শুধু তাই নয়, বোলিং একশন নির্ধারিত সময়ের মধ্যে শোধরাতে না পারায় আসন্ন ক্রিকেট বিশ্বকাপেও খেলা হচ্ছেনা তার।

উল্লেখ্য, সাঈদ আজমল এখন পর্যন্ত টেস্ট ক্রিকেটে ১৭৮টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়া একদিনের আন্তর্জাতিক ম্যাচে নিয়েছেন ১৮৩টি এবং টি-২০ তে ৮৫টি উইকেট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: