মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মিলানে শাহজালাল জামে মসজিদে তাফসির মাহফিল অনুষ্ঠিত



12.-milanপ্রবাস ডেস্ক :: ইতালির মিলানে শাহজালাল জামে মসজিদে তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রবাসীদের সার্বিক সহযোগিতায় মিলানে আরেকটি নতুন মসজিদ পরিচালিত হচ্ছে। নতুন মসজিদের জন্য সকল মুসলিম ভাইদের কে আরো সমন্নিত হয়ে কাজ করে আমাদের ইসলাম প্রচারে এগিয়ে আসার আহবান জানানো হয়। মসজিদ কমিটির সভাপতি গউছ আলীর সভাপতিত্বে তাফসির মাহফিলে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত টিভির উপস্থাপক বায়তুর রহমান জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আহমদ হাছান। স্থানীয় ভাবে তাফসির পেশ করেন মিলান কেন্দ্রীয় জমে মসজিদের ইমাম মাওলানা জুনায়েদ সুবহান,আল নুর জামে মসজিদের ইমাম মাওলানা মাহফুজ বিন আহমেদ,শাহজালাল জমে মসজিদের ইমাম শফিকুল ইসলাম,মরক্কো জমে মসজিদের শেখ মোহাম্মদ।
মসজিদ কমিটির সদস্য কবির আহমেদ,আজিম উদ্দিন, লুত্ফুর রহমান সহ কয়েকজন প্রবাসীদের সার্বিক তত্ত্বাবধানে এই নব প্রতিষ্টিত শাহজালাল জামে মসজিদ পরিচালিত হচ্ছে। এই তাফসির মাহফিলে প্রচুর প্রবাসী উপস্থিত ছিলেন এবং মসজিদের উন্নয়নে আর্থিক সহায়তার জন্য প্রবাসীরা এগিয়ে আসবেন বলে আশাবদ ব্যক্ত করেন। প্রবাসীরা মনে করেন যত বেশি মহজিদ নির্মান করা হবে তত আমাদের ছেলে মেয়েদের ইসলামিক শিক্ষায় শিক্ষিত হতে পারবে এবং ইসলাম প্রচারে অংশগ্রহন করবে।
তাফসির মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনা করা হয়। আল্লাহর কাছে সাহায্য চাও ধৈর্য এবং নামাযের মাধ্যমে, তবে এটা নিঃসন্দেহে কঠিন কাজ, কিন্তু বিনয়ীদের জন্য তা কঠিন নয়, যারা জানে যে তারা একদিন তাদের প্রভুর সাথে দেখা করবে এবং তাঁর কাছেই তাদেরকে ফেরত যেতে হবে।
বাদ আছর থেকে শুরু হওয়া তাফসির মাহফিল রাত ৯ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। তাফসির শেষে মসজিদ কমিটির পক্ষ থেকে রাতের আপ্পায়ন করানো হয় সকল মুসল্লিদের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: