মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মিরসরাইয়ে জোরারগঞ্জে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২২-৩১ ডিসেম্বর



images (2)নিউজ ডেস্ক:: মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার। মুক্তিযুদ্ধের মেলা জাতির অহংকার প্রকাশের প্রতীক। বাঙালি জাতি সত্তার অস্তিত্ব রক্ষা এবং মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য-চেতনা ধারণ করে। এই বিজয় মেলা বিজয়ের মহামিলনের চারণক্ষেত্র। এদেশ থেকে স্বাধীনতা বিরোধিদের ঘাঁটি স্বমুলে উৎপাঠন করতে বিজয় মেলাকে অধিকতর তাৎপযপূর্ণ করে তুলে। বছর ঘুরে আবার এলো মুক্তিযুদ্ধের বিজয় মেলা।

চট্টগ্রামের মিরসরাইয়ের ৩নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের জোরারগঞ্জ আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ১০দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা আগামী ২২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। বিজয় মঞ্চ থেকে এই প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরা হবে।

আগামী ২২ ডিসেম্বর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, যুদ্ধকালীন ১নং সেক্টরের সাব-সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
প্রতি বছরের মতো এবারও ১০দিন ব্যাপী মেলার পালনের উদ্দেশ্যে উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহম্মদকে চেয়ারম্যান, ডেপুটি কমান্ডার আবুল হাশেমকে মহাসচিব ও জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মকছুদ আহম্মদ চৌধুরীকে প্রধান সমন্বয়কারী করে একটি উদ্যাপন পরিষদ গঠন করা হয়েছে।

বিজয় মেলা উদ্যাপন পরিষদের সাংস্কৃতিক কমিটির কর্মকর্তা সুভাষ সরকার জানান, বিজয় মেলা মিরসরাইবাসীর প্রাণের উৎসবে পরিণত হয়ে আসছে দীর্ঘদিন ধরে।

মেলায় বিগত বছরের মতো এবারও প্রতিদিনই থাকছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আঞ্চলিক শিল্পিদের সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের নাটক, নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান।

মেলায় থাকবে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ আকর্ষন যা নতুন প্রজন্মের কাছে ’৭১ এর যুদ্ধের স্মৃতি স্মরণ করিয়ে দেবে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: