মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মালালার নামে ক্রিকেট টুর্নামেন্ট !



27. malalaস্পোর্টস ডেস্ক: ধর্মীয় দিক দিয়ে গোঁড়া পাকিস্তানের নারীদের জন্য নিশ্চয়ই এখন তিনি অনুপ্রেরণার নাম। শান্তিতে নোবেল বিজয়ী সেই মালালা ইউসুফজাইয়ের নামে এবার দেশটির অনূর্ধ্ব–২১ ক্রিকেট টুর্নামেন্টের নামকরণ করা হলো। এই উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।শিশুদের স্কুলে যাওয়া ও শিক্ষার অধিকার নিয়ে কাজ করতে গিয়ে তালেবানদের আক্রমণের শিকার মালালা এই মাসের গোড়ার দিকে ইতিহাসের সর্বকনিষ্ট হিসেবে শান্তিতে নোবেল পান। এর পরই এই উদ্যোগ নিল পিসিবি।
আগামী ডিসেম্বরে এই টুর্নামেন্ট হওয়ার কথা, যাতে অংশ নেবে ১২টি আঞ্চলিক দল।পিসিবিপ্রধান শাহরিয়ার খান জানিয়েছেন, তাঁর আশা, এর মাধ্যমে নারী ক্রিকেটাররা অনুপ্রেরণা পাবেন নিজেদের সর্বোচ্চ শিখরে নিয়ে যাওয়ার জন্য। তিনি বলেছেন, ‘আমাদের নারী দল দারুণ উন্নতি করছে। এই তো গত মাসেই তারা ইনচনে অনুষ্ঠিত এশিয়ান গেমসে আবারও সোনা জিতেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: