সোমবার, ২৪ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মার্কিন সামরিকদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক



us_millitaryতথ্যপ্রযুক্তি ডেস্ক:: যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল মিলিটারি কমান্ড বা সেন্টকম এর টুইটার ও ইউটিউব একাউন্ট হ্যাক করা হয়েছে। যুক্তরাষ্ট্র এই ঘটনাকে মার্কিন সাইবার জগতে চালানো একটি ধ্বংসাত্মক কর্ম হিসেবে বিবেচনা করছে।
ইসলামিক স্টেট বা আইএস এর হয়ে সাইবার খিলাফত নামের একটি সংগঠন এই কাজ করেছে বলে দাবী করা হয়েছে। সেন্টকম এর টুইটার ফিডে হ্যাকাররা লিখেছে, “মার্কিন সৈন্যদল, আমরা আসছি, এবারে নিজেদের সামলাও”। হ্যাকাররা কয়েকজন সেনা কর্মকর্তার নামের একটি তালিকা, তাদের ফোন নাম্বার এবং মার্কিন সেনাবাহিনীর অভ্যন্তরীণ কিছু ডকুমেন্ট-ও প্রকাশ করেছে। তবে, ক্লাসিফাইড বা গোপনীয় কোনো তথ্য প্রকাশিত হয় নি। নাম প্রকাশে অনিচ্ছুক পেন্টাগনের একজন কর্মকর্তা বলেছেন, এই ঘটনাটি বিব্রতকর কিন্তু নিরাপত্তার জন্য উদ্বেগজনক নয়।
উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ইন্টারনেটের নিরাপত্তা নিয়ে একটি বক্তব্য দেয়ার সময় হ্যাকিংয়ের এই ঘটনাটি ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: