শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মান্নার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ



101755_1_2নিউজ ডেস্ক :: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তিনি বলেন, সরকার উৎখাতের বিষয়ে মান্নাকে জিজ্ঞাসাবাদে তথ্য পেলে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে।

তিনি বলেন, সশস্ত্র বাহিনীকে উস্কানি দিয়ে একটি আইনানুগ সরকার উৎখাতের ষড়যন্ত্রকারী হিসেবে তার বিরুদ্ধে মামলা হয়েছে গুলশান থানায়। এই মামলায় মাহমুদুর রহমান মান্নাকে আদালতে নেয়া হবে। তার ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করবে পুলিশ।

বুধবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মনিরুল ইসলাম। তিনি বলেন, রিমান্ডে এনে বিস্তারিত জিজ্ঞাসাবাদে সব কিছু জানা যাবে।এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের লাশের ব্যাপারে যে কথা বলেছেন তার অডিও বার্তাটি যাচাই বাছাই করে একটি সাধারণ ডাইরি করা হবে। ওই সাধারণ ডায়রি তদন্ত করে পুনরায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ আনা হতে পারে।

গতকাল মঙ্গলবার রাত ১২টা ২৫ মিনিটে গুলশান থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে র‌্যাব। এরপর রাত সোয়া ১টার দিকে মান্নাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

রাজধানীর একটি অভিজাত এলাকা থেকে মঙ্গলবার সন্ধ্যায় মান্নাকে আটক করে র‌্যাব। এরপর রাত ১২টা ২৫ মিনিটে র‌্যাবের একটি প্রতিনিধি দল মান্নাকে গুলশান থানায় হস্তান্তর করে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘র‌্যাব তাকে আটক করে গুলশান থানায় হস্তান্তর করেছে।’

গুলশানা থানা সূত্রে জানা গেছে, সেনাবাহিনীকে উসকানি দেওয়ার অভিযোগে গুলশান থানায় দায়ের করা একটি মামলায় মান্নাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এরপর নিরাপত্তাজনিত কারণে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: