শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মাইক্রোসফটের লিংক ও স্কাইপে এক হচ্ছে



Skype_Lyncতথ্যপ্রযুক্তি ডেস্ক: ব্যবসায়িক কাজে লিংক ভিডিও কনফারেন্স সেবাটি স্কাইপের সাথে একীভুত করতে যাচ্ছে মার্কিন সফট জায়ান্ট মাইক্রোসফট। যা ২০১৫ সাল নাগাদ কার্যকর হবে।

মাইক্রোসফটের ‘রি-ইনভেন্টেড প্রোডাক্টিভিটি’ শুধু ব্যবসার জন্য নয়। তারা ব্যবসায়িক ক্ষেত্রের পাশাপাশি গ্রাহক পর্যায়েও অনুরূপ অভিজ্ঞতা দিতে চায়।

বড় উদ্যোক্তারা লিংক সেবা এবং গ্রাহকরা স্কাইপের সাথে পরিচিত। মাইক্রোসফটের স্কাইপে কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট গুরদিপ পল বলেন, ‘মাঝারি ব্যবসায়ীর জন্য লিংক অনেকটাই ভারী সফটওয়্যার পক্ষান্তরে স্কাইপ ব্যবহারকারীদের জন্য খুব হাল্কা। তাই প্রতিষ্ঠানটি মনে করে একটি সামঞ্জস্যপূর্ণ ব্র্যান্ড দ্বারা সকল সংগঠনের কাছে পৌঁছানো অনেকটা সহজ হবে।

সাধারন ব্যবহারকারী ও ব্যবসায়ীরা একই স্কাইপে ইউজার ইন্টারফেস দেখতে পাবে। যদিও তারা দুইটি ভিন্ন অ্যাপের আওতায় থাকবে। লিংকের তিনটি অপশন- সিকিউরিটি, কমপ্লায়েন্স ও কন্ট্রোল একইরকম থাকবে।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে হটমেইলকে আউটলুক নামে রিব্রান্ডিং করেছিলো মাইক্রোসফট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: