শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মহানুভবতার প্রতিদান



FRONT14মহানুভবতার প্রতিদানযুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ারের শিক্ষার্থী ডমিনিক হ্যারিসন-বেনটেনজেন রাতে বাড়ি ফিরছিলেন। ট্যাক্সিতে ওঠার আগে নিজের ওয়ালেটে হাত দিয়ে দেখেন তার ব্যাংক কার্ডও নেই, নগদ টাকাও নেই। রীতিমতো বিব্রত, হতভম্ভ ডমিনিক রাস্তায় দাড়িয়ে ভাবছিলেন কিভাবে বাড়ি ফিরবেন। এ সময় তার অবস্থা দেখে এগিয়ে আসে রবি নামে গৃহহীন এক ভিক্ষুক। নিজের সারাদিনের সংগ্রহ তিন পাউন্ড সে ডমিনিককে নেয়ার জন্য অনুরোধ করে।

ডমিনিক অবশ্য সেই টাকা নেননি। তবে একজন ভিক্ষুকের এই মহানুভবতা তাকে দারুণভাবে নাড়া দিয়েছে। আর সেই গৃহহীন ভিক্ষুকটির জন্য মাথা গোঁজার ঠাইয়ের ব্যবস্থা করতে অনলাইনে চাঁদা তুলতে শুরু করেছেন এই তরুণী।

ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ারের শিক্ষার্থীর খোঁজ নিয়ে দেখেছে, রবি উত্তর ইংল্যান্ডের প্রিস্টন শহরের বাসিন্দা ছিল। গত সাত মাস ধরে সে গৃহহীন। মহানুভবতার জন্য সে সুপরিচিত।

ডমিনিক জানান, রবির টাকাটি তিনি গ্রহণ করেননি। তবে যে গৃহহীন মানুষটি প্রতিদিন সবার অবজ্ঞা পায়, তার এই মহানুভব কাজ রীতিমতো আমার হৃদয়কে স্পর্শ করেছে।

রবির জন্য একটি বাড়ির কিনতে অনলাইনে চাঁদা সংগ্রহ করতে শুরু করেছেন ডমিনিক। এ জন্য তিনি ফেসবুকে একটি পেজও খুলেছেন। চাঁদা হিসেবে বন্ধুদের মাত্র তিন পাউন্ড দেয়ার আহ্বান জানিয়েছেন। কারণ ওই রাতে রবি তাকে এ পরিমান অর্থই দিতে চেয়েছিল। ইতিমধ্যে ওই পেজের ৩ হাজার ফলোয়ারের কাছ থেকে ১৬ হাজার ৫শ পাউন্ড পাওয়া গেছে।

ডমিনিক লিখেছেন, এই ক্রিসমাসে আমাদের ক্ষুদ্র মহানুভবতা কারো জীবন পরিবর্তন করে দিতে পারে। শেষ পর্যন্ত তাকে সড়ক থেকে নিরাপদ ও উষ্ণ কোন আশ্রয় মিলিয়ে দেবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: