বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মন্ত্রীদের সতর্ক হয়ে কথা বলার পরামর্শ



montreeনিউজ ডেস্ক::
বিতর্কিত মন্তব্যের কারণে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন মন্ত্রিসভার কয়েকজন সদস্য। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় তারা এ দাবি তুলে ধরেন। তবে মন্ত্রীদের আপত্তি এবং প্রস্তাবের ব্যাপারে প্রধানমন্ত্রী সরাসরি কিছু বলেননি।

বৈঠক সূত্র জানায়, অনির্ধারিত আলোচনায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কয়েকজন সিনিয়র মন্ত্রী এইচটি ইমামের প্রসঙ্গ তুলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান। এ ধরনের বক্তব্য দল ও সরকারকে বেকায়দায় ফেলে বলে মন্ত্রীরা মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী সিনিয়র মন্ত্রীদের বক্তব্য শোনার পর সরাসরি প্রতিক্রিয়া না জানিয়ে মন্ত্রী সভার সদস্যদর সরকার বিব্রত হয় এ ধরনের কথা বলা থেকে মন্ত্রীদের বিরত থাকার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী জানান, তার সঙ্গে এ নিয়ে এইচ টি ইমামের কোনো কথা হয়নি। তার ফোন রিসিভ করেননি বলেও জানান প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত কেনিবেট বৈঠকে বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়।একই সাথে সার্কভুক্ত দেশসমূহে যাত্রাবাহী মালগাড়ি চলাচলের জন্য আঞ্চলিক রুটে যুক্ত হওয়ার জন্য এ সংক্রান্ত একটি চুক্তির খসড়ায় অনুমোদন দিয়েছেন মন্ত্রীসভা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভুইয়া জানান, মন্ত্রিসভা বৈঠকে সোমবার ‘ড্রাফট মটর ভেহিক্যালস এগ্রিমেন্ট ফর দ্য রেগুলেশন অব প্যাসেঞ্জার অ্যান্ড কার্গো ভেহিকুলার ট্রাফিক অ্যামগস্ট সার্ক মেম্বার স্টেটস’ শীর্ষক চুক্তির খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ চুক্তির মাধ্যমে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে অবাধে গাড়ি চলাচলের ক্ষেত্রে দুয়ার খুলবে। খসড়া চুক্তিতে চলাচলের ক্ষেত্রে লাইসেন্স ও কোনো কোনো ক্ষেত্রে বীমার কথাও বলা হয়েছে।তিনি জানান, ‘আগামী ২৬ ও ২৭ নভেম্বর কাঠমুন্ডুতে সার্ক সামিটে এ চুক্তি স্বাক্ষর করার সম্ভাবনা রয়েছে। তবে তার আগে সার্কভুক্ত দেশগুলোর মন্ত্রিপর্যায়ের মিটিংয়ে এটি চূড়ান্ত হতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: