শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মনিটর হিসেবে কাজ করবে মিরর!



miror-670x446তথ্য-প্রযুক্তি ডেস্ক:: বিশ্বখ্যাত মোটরগাড়ি ক্যাডিলাকের নতুন মডেলে সংযোজন করা হয়েছে অত্যাধুনিক এক রিয়ারভিউ মিরর। এ মিররটি বাস্তবে মিরর বা আয়না হিসেবে কাজ করা ছাড়াও, মনিটর বা স্ক্রিন হিসেবেও চলে। এতে গাড়ির পেছনের রাস্তার দৃশ্য অত্যন্ত পরিষ্কারভাবে দেখা যায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

২০১৬ সালের মডেলের সিটি৬ মডেলের চার দরজা গাড়িটিতে রয়েছে নতুন ধরনের এ রিয়ারভিউ মিরর। এ মিররটির স্ক্রিনের জন্য রয়েছে গাড়ির পেছনে স্থাপিত ক্যামেরা। সে ক্যামেরার চিত্রই সম্প্রচারিত হয় মিরররূপী মনিটরে।

অতীতে এমন মিরর বিচ্ছিন্নভাবে পাওয়া গেলেও তা স্থাপিত হয় নিশানের একটি কনসেপ্ট গাড়িতে। ক্যাডিলাক এ রিয়ারভিউ মিরর প্রযুক্তির ১০টি পেটেন্ট করেছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: