মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মনিটর হিসেবে কাজ করবে মিরর!



miror-670x446তথ্য-প্রযুক্তি ডেস্ক:: বিশ্বখ্যাত মোটরগাড়ি ক্যাডিলাকের নতুন মডেলে সংযোজন করা হয়েছে অত্যাধুনিক এক রিয়ারভিউ মিরর। এ মিররটি বাস্তবে মিরর বা আয়না হিসেবে কাজ করা ছাড়াও, মনিটর বা স্ক্রিন হিসেবেও চলে। এতে গাড়ির পেছনের রাস্তার দৃশ্য অত্যন্ত পরিষ্কারভাবে দেখা যায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

২০১৬ সালের মডেলের সিটি৬ মডেলের চার দরজা গাড়িটিতে রয়েছে নতুন ধরনের এ রিয়ারভিউ মিরর। এ মিররটির স্ক্রিনের জন্য রয়েছে গাড়ির পেছনে স্থাপিত ক্যামেরা। সে ক্যামেরার চিত্রই সম্প্রচারিত হয় মিরররূপী মনিটরে।

অতীতে এমন মিরর বিচ্ছিন্নভাবে পাওয়া গেলেও তা স্থাপিত হয় নিশানের একটি কনসেপ্ট গাড়িতে। ক্যাডিলাক এ রিয়ারভিউ মিরর প্রযুক্তির ১০টি পেটেন্ট করেছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: