বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভ্যানে শুয়ে পরীক্ষার হলে মাশকুল



senbag-noakhali-1নিউজ ডেস্ক:: বিদ্যালয়ের সহপাঠির যে যার মত হাসি আর আনন্দ নিয়ে রিক্সা, সিএনজি, মোটরসাইকেলসহ বিভিন্নভাবে পরিবারের সদস্যদের সাথে পরীক্ষার কেন্দ্রে আসে। সবার মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেলেও অসুস্থতার কারণে কাঁথা গায়ে ভ্যানে শুয়ে পরীক্ষায় অংশ নিতে আসতে দেখা গেছে মাশকুল আলম নামের এক পরীক্ষার্থীকে।
রোববার সকালে এমন দৃশ্যটি দেখা যায় নোয়াখালীর সেনবাগ উপজেলার ডমুুরুয়া ইউনিয়নের গাজীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।
জানা গেছে, দেশব্যাপী একযোগে শুরু হওয়া পিএসসি ও এবতেদায়ি পরীক্ষায় অংশ গ্রহণ করতে সেনবাগ ক্যাডেট মাদ্রাসার ছাত্র ও দিনমজুর বাবার ছেলে মাশকুল আলম ভ্যানে শুয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে গাজীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আসে। কথা হয় পরীক্ষার্থী মাশকুল আলমের সাথে। সে জানায়, পরীক্ষায় অংশগ্রহণ করাই ছিল তার লক্ষ্য। তাই সে যে কোন মূল্যে পরীক্ষায় অংশ গ্রহণ করছে। সবার কাছে সে নিজের সুস্থতার জন্য দোয়া কামনা করেছে।
মাশাকুলের মা জেসমিন আক্তার জানান, মাশকুল গত ২৯দিন যাবত পায়ের হাড় ক্ষয় রোগে ভুগছে। টাকা পয়সার অভাবে ভালে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। তাই কোন উপায় না পেয়েও তার পরীক্ষার প্রতি আগ্রহ দেখে অসুস্থ অবস্থায় তাকে এইভাবে পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসতে হয়েছে।
নিজ সেনবাগ ক্যাডেট মাদ্রাসার প্রধান শিক্ষক রবিউল আলম জানান, মাশকুল খুব ভালো ছাত্র তার আগ্রহ থাকায় পরিবারের লোকজনের সহযোগিতায় আমরা তাকে কেন্দ্রে নিয়ে এসেছি।
পরীক্ষা কেন্দ্র সচিব সফিকুর রহমান জানান, মাশকুল সম্পর্কে আমাদের আগে অবগত করা হয়নি। তারপরও সে যেন সুন্দরভাবে পরীক্ষা দিতে পারে আমরা সে ব্যবস্থা করেছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: