সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ভোট কারচুপির সুষ্ঠু তদন্তের দাবি কানাডা-অস্ট্রেলিয়ার



Untitled-3নিউজ ডেস্ক :: সদ্য সমাপ্ত ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত ভোট করচুপির মতো অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংসতার দ্রুত নিরপেক্ষ তদন্ত চেয়েছে অস্ট্রেলিয়া ও কানাডা। পাশাপাশি নির্বাচনী অনিয়মের সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি করে ন্যায়বিচার নিশ্চিতেরও আহ্বান জানানো হয়েছে।

ঢাকায় অবস্থিত অস্ট্রেলিয়া ও কানাডা দূতাবাস যৌথভাবে বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে বার্তা পাঠিয়ে নির্বাচন নিয়ে তাদের উদ্বেগের কথা জানায়। বার্তায় বলা হয়, সদ্য সমাপ্ত ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংস ঘটনায় অস্ট্রেলিয়া ও কানাডা উদ্বেগ প্রকাশ করছে।
দেশ দুটির মতে, চলমান পরিস্থিতিতে সরকার ও বিরোধী পক্ষের রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও গণতান্ত্রিক প্রক্রিয়া নিবিড় রাখার অন্যতম সেতু ছিল এ নির্বাচন।

দেশ দুটির হাই কমিশনারের পক্ষে গণমাধ্যমে পাঠানো বার্তায় নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, নিরপেক্ষ ও দ্রুততার সঙ্গে নির্বাচনের অনিয়ম,অবৈধ কর্মকা- ও সহিংসতার তদন্ত করা হোক। নির্বাচনে যারা আইন লঙ্ঘন করেছে, তাদের বিচারের মুখোমুখি করা হোক। যাতে ন্যায় বিচার নিশ্চিত হয়।

বার্তায় দেশের সকল রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ, আইনসঙ্গত ও গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় রাখতে নিজেদের মধ্যে বসারও আহ্বান জানানো হয়।

তারা বলেন, বাংলাদেশের মানুষ ন্যায়বিচার, গণতন্ত্র, মানবাধিকার ও শান্তিপূর্ণ পরিবেশ চায়। তাদের এ চাওয়ার প্রতি অস্ট্রেলিয়া ও কানাডার সমর্থন রয়েছে। অস্ট্রেলিয়া ও কানাডা দীর্ঘমেয়াদী সম্পর্কে বিশ্বাসী। সামনের দিনগুলোতেও দেশ দুটি বাংলাদেশের মানুষের পক্ষে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: