বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

ভোট কারচুপির সুষ্ঠু তদন্তের দাবি কানাডা-অস্ট্রেলিয়ার



Untitled-3নিউজ ডেস্ক :: সদ্য সমাপ্ত ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত ভোট করচুপির মতো অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংসতার দ্রুত নিরপেক্ষ তদন্ত চেয়েছে অস্ট্রেলিয়া ও কানাডা। পাশাপাশি নির্বাচনী অনিয়মের সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি করে ন্যায়বিচার নিশ্চিতেরও আহ্বান জানানো হয়েছে।

ঢাকায় অবস্থিত অস্ট্রেলিয়া ও কানাডা দূতাবাস যৌথভাবে বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে বার্তা পাঠিয়ে নির্বাচন নিয়ে তাদের উদ্বেগের কথা জানায়। বার্তায় বলা হয়, সদ্য সমাপ্ত ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংস ঘটনায় অস্ট্রেলিয়া ও কানাডা উদ্বেগ প্রকাশ করছে।
দেশ দুটির মতে, চলমান পরিস্থিতিতে সরকার ও বিরোধী পক্ষের রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও গণতান্ত্রিক প্রক্রিয়া নিবিড় রাখার অন্যতম সেতু ছিল এ নির্বাচন।

দেশ দুটির হাই কমিশনারের পক্ষে গণমাধ্যমে পাঠানো বার্তায় নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, নিরপেক্ষ ও দ্রুততার সঙ্গে নির্বাচনের অনিয়ম,অবৈধ কর্মকা- ও সহিংসতার তদন্ত করা হোক। নির্বাচনে যারা আইন লঙ্ঘন করেছে, তাদের বিচারের মুখোমুখি করা হোক। যাতে ন্যায় বিচার নিশ্চিত হয়।

বার্তায় দেশের সকল রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ, আইনসঙ্গত ও গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় রাখতে নিজেদের মধ্যে বসারও আহ্বান জানানো হয়।

তারা বলেন, বাংলাদেশের মানুষ ন্যায়বিচার, গণতন্ত্র, মানবাধিকার ও শান্তিপূর্ণ পরিবেশ চায়। তাদের এ চাওয়ার প্রতি অস্ট্রেলিয়া ও কানাডার সমর্থন রয়েছে। অস্ট্রেলিয়া ও কানাডা দীর্ঘমেয়াদী সম্পর্কে বিশ্বাসী। সামনের দিনগুলোতেও দেশ দুটি বাংলাদেশের মানুষের পক্ষে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: