রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান : তীব্রতা ৫.৮



4. bhumikompoআন্তর্জাতিক ডেস্ক::
ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৮। রাজধানী ইসলামাবাদ ছাড়াও রাওলপিণ্ডি, অ্যাবটাবাদ, হরিপুর, মালাকান্দ, মুজফফরবাদ, বাদ ও সংলগ্ন এলাকায় কম্পন অনুভূত হয়। ইসলামাবাদ থেকে ৯২ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের ৩২ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের কেন্দ্র৷প্রায় ৩ থেকে ৫ মিনিট স্থায়ী ছিল কম্পন।

আজ শুক্রবার সকালে কম্পন অনুভূত হওয়ার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে৷ ঘর থেকে বেড়িয়ে পড়েন মানুষজন। যদিও শেষ পাওয়া খবর পর্যন্ত হতাহতের কোনও খবর নেই৷বিশেষ ক্ষয়ক্ষতির খবরও মেলেনি৷পাকিস্তান বিশ্বের অন্যতম ভূমিকম্প প্রবণ দেশ। ২০০৫ সালে ভয়াবহ ভূমিকম্প হয় পাকিস্তানে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৪। ভূমিকম্পের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়৷ মৃত্যু হয় প্রায় ৮০ হাজার মানুষের৷ ঘরছাড়া হন আরও কয়েক হাজার মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: