সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভুয়া মুক্তিযোদ্ধার সন্তান পরিচয়ে চাকরি: দুদকের মামলা



26. dudokনিউজ ডেস্ক::
ভুয়া মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে সরকারি চাকরি নেয়ার অভিযোগে মনিরুজ্জামান নামে এক সহকারী রাজস্ব কর্মকর্তার (এআরও) বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার কমিশনের নিয়মিত সভায় এ প্রতারণা এবং জালিয়াতির মাধ্যমে সরকারি চাকরি নেয়ার সুনির্দিষ্ট অভিযোগে ভুয়া মুক্তিযোদ্ধার সন্তান মনিরুজ্জামানের বিরুদ্ধে দন্ড বিধির ৪২০/৪৬৮/৪৭১ ধারায় সংশ্লিষ্ট থানায় মামলার অনুমোদন দিয়েছেন।
দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধার বিশেষ কোটায় পিতার ভুয়া মুক্তিযোদ্ধা সনদ উপস্থাপন করে জাতীয় রাজস্ব বোর্ডেও সহকারী রাজস্ব কর্মকর্তার (এআরও) পদে চাকরি নিয়েছেন মনিরুজ্জামান।

দুদকের জনসংযোগ কর্মকর্তা আরো জানান, দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা ও উপ পরিচালক এসএম গোলাম মাওলা সিদ্দিকী বাদী হয়ে যে কোনো সময় রমনা মডেল থানায় মামলাটি করতে পারেন।
তিনি জানান, গত বছর ১৪ মে মনিরুজ্জামান ঢাকা কর অঞ্চল (পশ্চিমের) এর সহকারী রাজস্ব কর্মকর্তা (শুল্ক, আবগারি ও ভ্যাট) পদে যোগদান করেন। তার পিতার নাম আবদুল ছামাদ। গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপ জেলার তেবাড়ীয়ায় ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: